তৃণমূল নেতাদের সতর্ক করলেন শেখ হাসিনা

0
374

খবর ৭১: আগামী নির্বাচনকে কেন্দ্র  করে দলীয় কোন্দল যেন না হয় সে বিষয়ে দলের নেতাকর্মীদের সতর্ক করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের তৃণমূল নেতাদের উদ্দেশ্যে তিনি বলেছেন, যে সমস্ত ইউনিয়নে কোন্দল আছে তা মিটিয়ে ফেলতে হবে। যুদ্ধাপরাধী, জঙ্গী, দুর্নীতিবাজ, মানি লন্ডারিংকারীরা যাতে ক্ষমতায় আসতে না পারে সে জন্য সকলকে সতর্ক থাকতে হবে। আজ গণভবনে আওয়ামী লীগের তৃণমূল নেতাদের উপস্থিতিতে বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভায় রাজশাহী, বরিশাল, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধীন প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, ইউনিয়ন পরিষদের নির্বাচিত দলীয় চেয়ারম্যান, মহানগরের অধীন সংগঠনের প্রতিটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় কাউন্সিলর এবং জেলা পরিষদের নির্বাচিত দলীয় সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক ভাষণ দেন দলীয় সভাপতি শেখ হাসিনা।
আওয়ামী লীগের উচ্চপর্যায়ের নেতারা মাঝেমধ্যে ভুল করলেও তৃণমূল নেতারা কখনও ভুল করে না- এমন উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আমাদের দলের উচ্চ পর্যায়ের নেতারা মাঝেমধ্যে ভুল করেন।
কিন্তু তৃণমূল নেতারা কখনও ভুল করে না। বঙ্গবন্ধু যখন ৬ দফা দিয়েছিলেন তখন কেউ কেউ ৮ দফা নিয়ে তাদের পেছনে ছুটেছেন। শেখ হাসিনা আরো বলেন, তৃণমূলের নেতা কর্মীরা ঐক্যবদ্ধ ছিলেন বলেই আমরা ক্ষমতায় আসতে পেরেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করার জন্য নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা এ দেশের মানুষের জন্য আজীবন কাজ করেছেন। দেশের মানুষের কল্যাণে অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। মানুষ দল ত্যাগ করে মন্ত্রিত্বের জন্য, কিন্তু জাতির পিতা মন্ত্রিত্ব ছেড়ে দলকে গড়ে তুলেছিলেন। তিনি আওয়ামী লীগকে সুসংগঠিত করেছিলেন মানুষকে ভালোবেসে। তার আদর্শে গড়ে ওঠে দেশের কল্যাণে আপনাদেরও কাজ করতে হবে। তবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে। ঘরে ঘরে গিয়ে সরকারের উন্নয়ন ও অর্জন দেশের মানুষের সামনে তুলে ধরার জন্য আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে শেখ হাসিনা বলেন, নৌকা মার্কার মাধ্যমে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়েছে। তাই, নৌকা মার্কার কথা মানুষকে বলতে হবে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ মূলত একটি পরিবার। জাতির পিতা এই সংগঠনটি গড়ে তুলেছিলেন। আওয়ামী লীগই একমাত্র মানুষের ভাগ্যের পরিবর্তন করতে পারে। নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, নৌকা মার্কা ভাষার অধিকার দিয়েছে, স্বাধীনতা এনে দিয়েছে। নৌকা মার্কার কারণে দেশ উন্নয়নের রোলমডেল হয়েছে। দেশের উন্নয়ন ও কল্যাণের জন্য যে সব উদ্যোগ নিয়েছি তা মানুষের কাছে তুলে ধরবেন। তাদেরকে বলতে হবে কিভাবে উন্নয়ন হয়েছে। আওয়ামী লীগই একমাত্র মানুষের ভাগ্যের পরিবর্তন করতে পারে।
বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের কঠোর সমালোচনা করে শেখ হাসিনা বলেন, তারা বাংলাদেশের ভাগ্য পরিবর্তন করতে না পারলেও নিজেদের ভাগ্য পরিবর্তন হয়েছে। যুদ্ধাপরাধীদের প্রতিষ্ঠিত করেছে। জঙ্গিবাদ, মাদক, সন্ত্রাস ছাড়া তারা কিছুই দিতে পারেনি। সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে শেখ হাসিনা বলেন, কারো কাছে সাহায্যের জন্য বসে থাকলে চলবেনা। আমরা আমাদের সীমিত সম্পদের মাধ্যমে দেশকে গড়ে তুলবো। বর্ধিত সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলটির কেন্দ্রীয় ও উপদেষ্টা পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here