তালেবান সন্ত্রাসী গোষ্ঠীর হামলায় অন্তত ২০ আফগান সেনা নিহত

0
382

খবর৭১:আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় ফারাহ প্রদেশের সীমান্তে তালেবান সন্ত্রাসী গোষ্ঠীর হামলায় অন্তত ২০ আফগান সেনা নিহত হয়েছে। মঙ্গলবার ( ৬ নভেম্বর) ভোরে হামলার এ ঘটনা ঘটে। স্থানীয় কর্মকর্তারা জানান, ভোরে সীমান্তের একটি সামরিক ঘাঁটিতে হামলার ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শীর্ষস্থানীয় কর্মকর্তা জানিয়েছেন, হামলায় অন্তত ২০ আফগান সেনা নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে, কয়েকজন আহত হয়েছেন এবং অন্যরা নিখোঁজ রয়েছেন। ঘাঁটিতে ৫০ জন সেনা ছিল বলে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন।

ওই কর্মকর্তা জানিয়েছেন, ‘হামলার কয়েক ঘন্টা পর আমরা ঘাঁটির সঙ্গে যোগাযোগ স্থাপন করতে ব্যর্থ হয় এবং বাকি সৈন্যদের ভাগ্যে কি ঘটেছে সে ব্যাপারে এখনো নিশ্চিত করে আমরা কিছু বলতে পারছি না।’

সন্ত্রাসী গোষ্ঠী তালাবান হামলার দায়িত্ব স্বীকার করেছে। তালেবান দাবি করেছে, তারা ওই ঘাঁটির নিয়ন্ত্রণ নিয়েছে। বিপুল পরিমান অস্ত্র ও গোলাবারুদ জব্দ করাসহ ৩০ সেনাকে হত্যা করেছে।

ইরানের সীমান্তবর্তী ফারাহ প্রদেশে আফগান সেনাদের ক্ষয়ক্ষতিকে তালেবানের জন্য বড় ধরনের সাফল্য হিসেবে বিবেচনা করা হচ্ছে। কারণ এই প্রদেশে আফগান সরকার কোটি কোটি ডলার মূল্যের পাইপ লাইন প্রকল্প নির্মাণ করার পরিকল্পনা করছে। গত মে মাসে তালেবান ফারাহ প্রদেশের রাজধানী দখলে নেয়ার ঘোষণা দিয়েছিল।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here