তালায় ঈদ উল আযহা উপলক্ষ্যে ৩১৭.৩০০ মেট্রিক টন ভিজিএফ এর চাল বরাদ্দ

0
202

সেলিম হায়দার ,তালা(সাতক্ষীরা) প্রতিনিধি:
পবিত্র ঈদুল আযহা উদযাপনে সাতক্ষীরা তালা উপজেলা হতদরিদ্র মানুষের সহায়তার লক্ষে দুঃস্থদের জন্য খাদ্য (ভিজিএফ) কর্মসূচির আওতায় ৩১৭.৩০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়নের ১৫ হাজার ৮৬৫ কার্ডের বিপরীতে বিতরণ করা হবে। প্রত্যেক কার্ডধারীকে ২০ কেজি করে চাল দেওয়া হবে।
তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান বৃহস্পতিবার সকালে জানান, দরিদ্র জনগোষ্ঠীর জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ৩১৭.৩০০ মেট্রিকটন চাল বরাদ্দ দিয়েছে। ১২ ইউনিয়নে হতদরিদ্র ১৫৮৬৫ সুবিধাভোগী প্রত্যেক দরিদ্র ও দুঃস্থ পরিবার ২০ কেজি করে এই চাল পাবে।
আগামী ২২ আগস্ট পবিত্র ঈদুল আযহার পূর্বেই পরিবারগুলোর মধ্যে ভিজিএফ চাল বিতরণ শেষ করা হবে। যাতে তারা ঈদ উৎসব উদযাপন করতে পারে বলে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ দপ্তর সূত্রে জানা গেছে।
জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, সোমবার (২০আগস্ট ) সকাল থেকে ইউনিয়নে ১ হাজার ১শ ৪৭টি কার্ডের বিপরীতে ২২.৯৪০ মেট্রিক টন চাল বিতারণ করা হবে।
কর্মসূচির আওতায় ১নং ধানদিয়া ইউনিয়নে ১ হাজার ১শ ০৪টি কার্ডের বিপরীতে ২২.০৮০মেট্রিক টন,২নং নগরঘাটা ইউনিয়নে ৯শ ৬৬টি কার্ডের বিপরীতে ১৯.৩২০ মেট্রিক টন, ৩নং সরুলিয়া ইউনিয়নে ১হাজার ৯ শ ৫৬টি কার্ডের বিপরীতে ৩৯.১২০মেট্রিক টন, ৪নং কুমিরা ইউনিয়নে ১হাজার ২শ ৬৯টি কার্ডের বিপরীতে ২৫.৩৮০মেট্রিক টন, ৫নং তেঁতুলিয়া ইউনিয়নে ১ হাজার ৩শ ২৩টি কার্ডের বিপরীতে ২৬.৪৬০মেট্রিক টন, ৬নং তালা সদর ইউনিয়নে ১ হাজার ৭শ ৫৪ টি কার্ডের বিপরীতে ৩৫.০৮০ মেট্রিক টন,৭নং ইসলামকাটি ইউনিয়নে ১ হাজার ৫২টি কার্ডের বিপরীতে ২১.০৪০মেট্রিক টন,৮নং মাগুরা ইউনিয়নে ১ হাজার ৮৭টি কার্ডের বিপরীতে ২১.৭৪০মেট্রিক টন, ৯নং খলিষখালী ইউনিয়নে ১ হাজার ৩শ ৬৪টি কার্ডের বিপরীতে ২৭.২৮০মেট্রিক টন, ১০নং খেশরা ইউনিয়নে ১ হাজার ৩শ ৩৯ টি কার্ডের বিপরীতে ২৬.৭৮০মেট্রিক টন,১১নং জালালপুর ইউনিয়নে ১ হাজার ১শ ৪৭টি কার্ডের বিপরীতে ২২.৯৪০ মেট্রিক টন,১২নং খলিলনগর ইউনিয়নে ১ হাজার ৫শ ০৪টি কার্ডের বিপরীতে ৩০.০৮০মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here