তালাকের সময় যে ৫ ভুল করবেন না

0
610

খবর ৭১:নারী-পুরুষের জীবনকে সুখকর করতে যেমনি বিয়েবন্ধনের ব্যবস্থা রাখা হয়েছে। কিন্তু বিবাহিত জীবনে সব দম্পতি সুখী হন না। সংসার জীবনে অনেক সময় নেমে আসে বিষাদের ছাড়া। স্বামী-স্ত্রী যখন এক ছাদের নিয়ে থাকাটা একবারে অসম্ভব হয়ে ওঠে তখই আসে বিচ্ছেদের প্রশ্ন।

বিচ্ছেদের সময়টা স্বামী-স্ত্রীর উভয়ের জন্য অস্বস্তিকর একটি সময়। এই সময়ে মনে নামে বিষাদের ছায়া। তাই বেশির ভাগ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়গুলো ভুলে যান নারীরা। বিচ্ছেদের সময় পাঁচটি বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে।

আসুন জেনে নেই তালাকের সময়ে ৫ বিষয় অবশ্যই খেয়াল রাখবেন।

কাবিনের টাকা

কাবিনের টাকা তালাকের পরে দেয়ার কথা থাকলেও বেশির ভাগ ক্ষেত্রে তালাকের পরেই দেয়া হয় কাবিনের টাকা।তার অনেক পরে কাবিনের টাকা নিয়ে অনেক ক্ষেত্রে শ্বশুরবাড়ির লোকজন ঝামেলা করে থাকেন।তাই এ বিষয়ে খেয়াল রাখতে হবে।

টাকা ও গয়না

তালাক হওয়ার পরে অনেক ক্ষেত্রে নারীরা তালাক দেয়া স্বামীর ঘরে অনেক মূল্যবান জিনিসপত্র রেখে আসে। সেটা হতে পারে টাকা, গয়না, গুরুত্বপূর্ণ কাজ ও আপনার প্রয়োজনীয় জিনিসপত্র। প্রয়োজনীয় জিনিস কখনোই রাগের মাথায় ফেলে রেখে আসবেন না। পরে বিপাকে পড়বেন।

ব্যাংক অ্যাকাউন্ট

স্বামী-স্ত্রী যৌথ ব্যাংক অ্যাকাউন্ট থাকা অস্বাভাবিক কিছু নয়।তালাকের পর টাকা ভাগ করাটাও বেশ অস্বস্তিকর। তাই অন্যান্য কাজের ফাঁকে টাকা-পয়সার হিসাবটাও সমঝোতার মাধ্যমে মিটিয়ে নিন।

সমঝোতা মাধ্যমে তালাক

সমঝোতার মাধ্যমে তালাক স্বামী-স্ত্রী উভয়ের জন্য মঙ্গলজনক। যদি সম্পর্ক রাখতে না চান, তাহলে অযথা এই বিষয় টেনেহিঁচড়ে কোর্টে না নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। সমঝোতার মাধ্যমে বিষয়টি সমাধানের চেষ্টা করুন। এতে আপনার মান বাঁচবে।

কাছের বন্ধু তালাকের সময় যে বন্ধু পুরোপুরি আপনার পক্ষে নেবেন তার সহযোগিতা নেবেন। এমন কাউকে বাছাই করুন, যে শুধু আপনাকে সমর্থন করবে। এতে বিচ্ছেদের সময় আপনি মনে শান্তি পাবেন।

খবর ৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here