ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারী যান বন্ধ করতে পলাশীর মোড়ে ছাত্রদের অবস্থান

0
443
পলাশীর মোড়ে ছাত্রদের অবস্থান
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ভারী যানবাহন চলাচল ঠেকাতে পলাশী মোড়ে ব্যারিকেড দিয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা। এতে সমস্যায় পড়েছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ এই রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষ।

আজ বুধবার সকাল ৭টায় ব্যারিকেড বসিয়ে অবস্থান নেন তারা। আজিমপুরের অদূরে পলাশী মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রবেশমুখে ব্যারিকেড দেওয়ায় এ পথে চলাচল বন্ধ হয়ে গেছে সবধরনের যানবাহনের।

হঠাৎ পূর্ব ঘোষণা ছাড়াই রাস্তা বন্ধ করে দেয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভেতরের উদয়ন ও ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকসহ অসংখ্য মানুষের সমস্যায় পড়তে হয়। অনেকেই আজকের মতো ভেতরে প্রবেশ করতে দেয়ার অনুরোধ জানালেও অবরোধকারী শিক্ষার্থীরা তা শোনেননি।

রাস্তা বন্ধ করার কারণ জানতে চাইলে অবরোধকারীরা গণমাধ্যমকে জানান, ভারী যানবাহন চলাচলের প্রতিবাদে হল সংসদ নেতাদের নির্দেশে রাস্তা বন্ধ করা হয়েছে।

সকাল ৭টায় শিক্ষার্থীরা এ রাস্তায় ব্যারিকেড বসায়। ব্যারিকেড থাকায় সব গাড়িকে বিকল্প পথ ঘুরে যেতে হচ্ছে। রাস্তাটি বন্ধ থাকায় রাজধানীর নীলক্ষেত ও বকশিবাজার মোড়ের রাস্তায় যানবাহনের চাপ বাড়ে ও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here