ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের কাঁচপুর বাসষ্ট্যান্ড এলাকায় পাঁচশতাধিক অধৈব স্থাপনা উচ্ছেদ

0
231

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ পবিত্র মাহে রমজানকে সামনে রেখে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে এবং যাত্রী সাধারনের চলাচলে ভোগান্তি লাগবের জন্য কাঁচপুর বাসষ্ট্যান্ড এলাকায় মহাসড়কের দুপাশে পাঁচশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কাঁচপুর হাইওয়ে পুলিশ। গতকাল রবিবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম আলী সরদারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর মোড়ে দুপাশের সরকারী জমি দখল করে একশ্রেনীর প্রভাবশালী ব্যাক্তি, জনপ্রতিনিধি, সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্র বিভিন্ন দোকানপাট গড়ে তুলে দীর্ঘদিন যাবৎ ভাড়া বাণিজ্য চালিয়ে আসছিল। এসব দোকান থেকে এককালিন ৩০ থেকে ৫০ হাজার টাকা অগ্রীম নিয়ে দৈনিক ২’শ থেকে ৩’শ টাকা পর্যন্ত ভাড়া আদায় করে আসছে। এসব অবৈধ দোকান থেকে ভাড়া বাণিজ্যের আধিপত্যকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনাও ঘটেছে।

কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম আলী সরদার জানান, কাঁচপুর বাসষ্ট্যান্ডে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালাচ্ছি। বিশেষ করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা সিলেট মহাসড়কের যান চলাচল যেন স্বাভাবিক থাকে, ঈদ উপলক্ষে মানুষ যাতে নির্বিঘ্নে নিরাপদে বাড়ী যেতে পারে এবং মানুষের চলাফেরা যেন সুষ্ঠ ও স্বাভাবিক থাকে সেজন্য অবৈধ স্থাপনা, যেগুলো যান চলাচলে বাধাগ্রস্থ করছে আমরা সেগুলোকে উচ্ছেদ করে যান চলাচল উন্মুক্ত করছি। তিনি আরো বলেন, উচ্ছেদ অভিযানের পর পরই অবৈধ দখলদাররা আবারো দখল করে দোকানপাট বসায়। সেদিকে আমরা কঠোর অবস্থানে রয়েছি। তারা যাতে আবারো দোকানপাট বসাতে না পারে সেজন্য তাদের অবৈধ স্থাপনাগুলো ভেঙ্গে টুকরো টুকরো করে দেওয়া হয়েছে। আমরা আশাবাদী ঈদকে সামনে রেখে মহাসড়ক স্বাভাবিক থাকবে। মহাসড়কের প্রতিবন্ধকতা মোকাবেলায় এ অভিযান অব্যাহত থাকবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here