ডোমেস্টিক বিমানবন্দর থেকে ৩ হাজার পিস ইয়াবাসহ যাত্রী আটক

0
232

খবর৭১:হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিন হাজার পিস ইয়াবাসহ জসিম উদ্দীন নামের এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। যার বাজারমূল্য প্রায় ২৭ লাখ টাকা।

রবিবার (৭ অক্টবোর) সন্ধ্যায় বিমানবন্দরের ডোমেস্টিক আগমনী এলাকা থেকে ওই যাত্রীকে ইয়াবাসহ আটক করা হয়।

শুল্ক গোয়েন্দার ডিজি ড. সহিদুল ইসলাম জানান, আটক যাত্রী চট্টগ্রাম থেকে ভিকিউ-৯১২ নম্বর ফ্লাইটে গতকাল সন্ধ্যার দিকে ঢাকায় নামেন। এরআগে গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল ডোমেস্টিক আগমনী এলাকায় বিশেষ নজরদারী বজায় রাখে ও ডোমেস্টিক আগমনী এলাকায় অবস্থান নেয়। জসিম উদ্দীন ডোমেস্টিক এলাকা অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দা দল তাকে আটক করে। কিন্তু জিজ্ঞাসাবাদে তিনি ইয়াবা বহনের বিষয়টি অস্বীকার করেন।

পরে গোপন তথ্য ও যাত্রীর শারীরিক লক্ষনে স্পষ্ট হয়ে তাকে কাস্টমস আগমনী হলের ব্যাগেজ কাউন্টারে নেয়া হয়। সেখানে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে যাত্রীর দেহ তল্লাশির পর তাকে শুল্ক গোয়েন্দা অফিসে নিয়ে রুটি কলা ও প্যাকেট জুস খেতে দেয়া হয়। দেয়া হয় লুঙ্গিও। লুঙ্গি পরে শুল্ক গোয়েন্দাদের উপস্থিতিতে টয়লেটের ভেতরে বিশেষ কায়দায় পায়ুপথ দিয়ে একে একে ৬০টি ছোট প্যাকেট বের করে আনেন জসিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক জসিম জানায়, গোয়েন্দাদের নজরদারির হাত থেকে বাঁচার জন্য এই অভিনব পদ্ধতি গ্রহণ করেছিলেন তিনি। ইয়াবাগুলোর মূল্য ২৭ লাখ টাকা।

সহিদুল ইসলাম আরও জানান, উদ্ধার হওয়া ইয়াবাসহ সকল সংস্থার উপস্থিতিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) কাছে জসিমকে হস্তান্তর করা হয়েছে।

আটককৃত পণ্যের বিষয়ে শুল্ক আইন ১৯৬৯ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here