ডব্লিওটিও বৈঠকে পাকিস্তানকে ভারতের আমন্ত্রণ

0
325

খবর৭১:নয়াদিল্লিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিওটিও) মন্ত্রী পর্যায়ের এক অনানুষ্ঠানিক বৈঠকে পাকিস্তানের বাণিজ্যমন্ত্রী পারভেজ মালিককে আমন্ত্রণ জানিয়েছে ভারত। আগামী ১৯ থেকে ২০ মার্চ পর্যন্ত এই বৈঠক অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

একে দুই দেশের সম্পর্কোন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি হিসেবে দেখছে ভারতীয় গণমাধ্যমগুলো। এদিকে অনুষ্ঠানে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন পারভেজ মালিকও।

২০১৬ সালে ইসলামাবাদে ১৯তম সার্ক সম্মেলনে যোগ না দেয়ার সিদ্ধান্ত নেন মোদি। এর পরপরই আফগানিস্তান, বাংলাদেশ ও ভুটানও সম্মেলনে যোগ না দেয়ার সিদ্ধান্ত নেয়। ফলে শেষ পর্যন্ত আর সার্ক সম্মেলন হয়নি। এই কারণে, আগামী সার্ক সম্মেলনে যোগ দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করছে ভারত সরকার। সম্মেলনটি পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুসারে, ভারতের কেন্দ্রীয় বাণিজ্য ও শিল্পমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে মালিকের বৈঠকের বিষয়টি নিশ্চিত। তবে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের বিষয়টি এখনো নিশ্চিত না।

গত ডিসেম্বর থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসের জানজুয়া ও ভারতীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের মধ্যে গোপন কূটনৈতিক যোগাযোগের অগ্রগতি হিসেবে এই আমন্ত্রণ জানানো হয়েছে বলেও জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here