ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
476
ঠাকুরগাঁওয়ে কমিউনিটি পুলিশিং ডে ও আলোচনা সভা অনুষ্ঠিত
ছবিঃ ঠাকুরগাঁও প্রতিনিধি।

খবর৭১ঃ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে ঠাকুরগাঁও জেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে আয়োজিত ‘কমিউনিটি পুলিশিং ডে’ উদযাপনের আলোচনা সভায় রমেশ চন্দ্রসেন প্রধান অতিথির বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার এক সেতুবন্ধন।

জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার জন্য কমিউনিটি পুলিশিং এর অবদান হতে হবে সবচেয়ে বেশি। এ ব্যাপারে কমিউনিটি পুলিশিং এর দায়িত্ব হবে, যেকোনও ধরনের মাদক, জঙ্গিবাদ ও সমাজে অপরাধের মূল হোতাদের সম্পর্কে পুলিশকে অবহিত করা। তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদ মোকাবিলা আমাদের বড় চ্যালেঞ্জ। মাদক গ্রাম ও জনপদকে ধ্বংস করে দিচ্ছে। একটি প্রজন্ম এ ধ্বংসের শিকার। এটাকে যদি রক্ষা করা না যায়, তাহলে ভবিষ্যতে প্রজন্ম শূণ্যতা দেখা দেবে। দেশের বড় দুটি চ্যালেঞ্জ উগ্রবাদ ও মাদক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে আন্তরিক হওয়ার আহবান জানিয়েছেন। এর আগে সকালে জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে পুলিশ সুপার কার্যালয়ে বেলুন উঁড়িয়ে দিবসটির উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এরপর একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে জেলা পরিষদ অডিটোরিয়াম চত্বরে গিয়ে শেষ হয়। বেসরকারি এনজিও সংস্থা ইএসডিও’র নির্বাহী পরিচালক ও জেলা কমিউনিটি পুলিশিং এর আহবায়ক ড. মুহম্মদ শহীদ উজ জামানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা: সাদেক কুরাইশী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অরুনাংশু দত্ত টিটো, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও প্রেসকাবের সভাপতি মনসুর আলী, জেলা কমিউনিটি পুলিশের সদস্য সচিব রেজওয়ানুল হক বিপ্লব প্রমুখ।

কমিউনিটি পুলিশিং ডে উদযাপন উপলক্ষ্যে কেক কাটেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন সহ অতিথিরা। অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশ এর সদস্যবৃন্দ এবং সমাজের বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করেন। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here