ট্রিপল সেঞ্চুরির পথে নাসির

0
362

খবর ৭১:জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলায় ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছেন নাসির হোসেন। টানা সোয়া নয় ঘন্টা ব্যাটিং করে ২৭০ রানে অপরাজিত রয়েছেন জাতীয় দলের এই অলরাউন্ডার। এই ইনিংসের মধ্য দিয়ে নিজেকেও ছাড়িয়ে গেলেন নাসির।

এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে এতদিন নাসিরের সর্বোচ্চ রানের ইনিংস ছিল ২০১। লিগের চলমান রাউন্ডে ইতিমধ্যে ২৭০ রান নিয়ে অপরাজিত থেকে আগের গড়া নিজের সেই রেকর্ডকেও ছাড়িয়ে গেলেন রংপুরের এই তারকা ক্রিকেটার।

নাসির হোসেনের ডাবল সেঞ্চুরি এবং তরুণ ক্রিকেটার আরিফুল হকের (১৬২) সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড়ে রংপুর বিভাগ। বরিশালের করা ৩৫৫ রানের জবাব দিতে নেমে তৃতীয় দিন শেষে ৫ উইকেটে ৫৭০ রান তুলেছে রংপুর।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনে ৪ উইকেটে করা ২৬৪ রান নিয়ে শুক্রবার ফের ব্যাটিংয়ে নামে রংপুর। আগের দিনে সেঞ্চুরি তুলে নেয়া নাসির এদিন নিজেকে ছাড়িয়ে গেলেন। তৃতীয় দিনের খেলা শেষে ২৯ চার এবং ৩ ছক্কার সাহায্যে ২৭০ রান নিয়ে অপরাজিত রয়েছেন নাসির। চলতি লিগে এটা তার প্রথম সেঞ্চুরি।

অন্যদিকে আরিফুলের এটা দ্বিতীয় সেঞ্চুরি। জাতীয় লিগের প্রথম পর্বে সেঞ্চুরি করেই বিপিএলে খেলতে নামেন আরিফুল। ঘরোয়া ক্রিকেটের এই জমজমাট আসরে খুলনা টাইটান্সের হয়ে অসাধারণ ব্যাটিং করে হইচই ফেলে দিয়েছেন রংপুরের এই ক্রিকেটার। বিপিএলে ক্রিস গেইলের স্টাইলে ব্যাটিং করে, জাতীয় দলের আওতায় চলে আসার সম্ভাবনা তৈরি করেছেন।

বিপিএল শেষে ফের জাতীয় লিগে খেলতে নেমে ২৫ বছর বয়সী এই ক্রিকেটার তুলে নিয়েছেন সেঞ্চুরি। লিগের শেষ রাউন্ডের দ্বিতীয় দিনে ৩৪ রান করা আরিফুল, শুক্রবার ফের ব্যাটিংয়ে নেমে শুধু সেঞ্চুরিই নয়! চতুর্থ উইকেটে নাসিরের সঙ্গে জুটি বেঁধে গড়েছেন ৩৬৮ রানের পার্টনারশিপ। তাতেই রানের পাহাড়ে রংপুর। দিনের শেষ বিকেলে কামরুল ইসলাম রাব্বির গতিতে বিধ্বস্ত হওয়ার আগে ২৯০ বলে ১০ চার ও দুই ছক্কায় সাজিয়েছেন ১৬২ রানের জ্বলমলে এক ইনিংস।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here