ট্রাম্প দম্পতির ঈদ শুভেচ্ছা

0
358

খবর ৭১ঃ  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা সব মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। শুক্রবার এক প্রেসিডেন্সিয়াল বার্তায় তিনি এ শুভেচ্ছা জানান। মার্কিন প্রেসিডেন্ট আশা প্রকাশ করেন যে, এই ঈদ উদযাপনকে কেন্দ্র করে দুনিয়াজুড়ে শান্তি ও শুভ্রতার সুবাস ছড়াবে।

ডোনাল্ড ট্রাম্প বলেন, মেলানিয়া এবং আমি যুক্তরাষ্ট্র ও সমগ্র দুনিয়ার মুসলমানদের ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, ঈদ আমাদের প্রাত্যহিক জীবনে আনন্দ ও ভালোবাসার পুনরাবৃত্তি নিয়ে আসে। এটা ক্ষমাশীলতার চর্চা এবং সম্প্রদায়গুলোর মধ্যে সম্পর্ক জোরদারের সুযোগ এনে দেয়।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমেরিকার ইতিহাসে ধর্মের একটি গুরুত্বপূর্ণ স্থান রয়েছে। আমরা সব মুসলমানদের জন্য একটি আনন্দময় ঈদুল ফিতর প্রত্যাশা করি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর এবারই প্রথম হোয়াইট হাউসে ইফতারের আয়োজন করেন ট্রাম্প। যুক্তরাষ্ট্রে দায়িত্বরত মুসলিম দেশগুলোর কূটনীতিকদের দাওয়াত করা হলেও মার্কিন মুসলিমরা কিংবা তাদের প্রতিনিধিত্বকারী কোনও সংগঠন এতে দাওয়াত পায়নি।

গত বছর ইফতার আয়োজন বাতিল করে সমালোচনার মুখে পড়েছিল হোয়াইট হাউস। আগের প্রেসিডেন্টদের মধ্যে বিল ক্লিন্টন, জর্জ বুশ ও বারাক ওবামার আমলে এই আয়োজন হয়ে আসলেও দায়িত্ব গ্রহণ করেই তা বাতিলের নির্দেশ দেন ট্রাম্প। ফলে প্রথম বছর এই আয়োজনের ধারাবাহিকতায় ছেদ পড়ে। সমালোচনার মুখে এ বছর ছোট পরিসরে কূটনীতিকদের সম্মানে ইফতারের আয়োজন করা হয়। এরই ধারবাহিকতায় শুক্রবার ঈদের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here