জাতীয় ঐক্যফ্রন্ট যে ৭দফা দিয়েছে, তার কোনটাই সংবিধান সম্মত নয়ঃতোফায়েল আহমেদ

0
335

খবর৭১ঃবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন,আজ বিকেলে সিলেটে ১৪তম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধন শেষে বলেন ঐক্যফ্রন্ট যে সাত দফা দিয়েছে, তার কোনটাই সংবিধান সম্মত নয়। এই ধরণের দাবি কখনোই গ্রহণ করা হবে না।তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

এ সময় মন্ত্রী প্রতিবেশী দেশ ভারতসহ বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে বলেন, নির্বাচনের সময় সেখানে সরকারি দল ক্ষমতায় থাকে। নির্বাচনের পরে আরেকটা পার্লামেন্ট হওয়ার পর তা বিলুপ্ত হয়। সুতরাং, তাদের দাবিগুলো অযৌক্তিক। একদম মানা সম্ভব নয়।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোটের সমালোচনা করে তিনি আরও বলেন, ড. কামাল আদর্শের কথা বলেন। তিনি বলেন আমি তারেক জিয়ার সঙ্গে ঐক্য করি না, জামায়াতের সঙ্গে ঐক্য করি না। অথচ, বর্তমানে বিএনপির নেতৃত্বে তারেক জিয়া এবং জামায়াত বিএনপি জোটে আছে। সুতরাং, তিনি যে ঐক্য করেছেন তাতে অসত্য আছে। এর মাধ্যমে মানুষ বিভ্রান্ত হচ্ছে।

‘বর্তমান অবস্থায় তফসিল ঘোষণা করা হলে জোট আন্দোলনে নামবে’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, বিএনপি বিগত ১০ বছরে আন্দোলনে মাঠে দাঁড়াতে পারেনি। তারা ২০১৩ সাল থেকে জ্বালাওপোড়াও রাজনীতি শুরু করেছিল। ২০১৪ সালের নির্বাচন বানচাল করার চেষ্টা করেছে। পরে তারাই এটাকে নিজেদের ভুল হিসেবে স্বীকার করেছে।

নির্বাচনকালে মন্ত্রীসভা ছোট করা বা রদবদল প্রসঙ্গে তিনি বলেন, এটা প্রধানমন্ত্রী এখতিয়ার। তিনি নিজে বলেছেন, সংবিধানে কোন বাধ্যবাধকতা নেই। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কেবিনেটে আছি। তাঁর নেতৃত্বেই আমরা দৈনন্দিন কাজ করবো এবং এটা হবে রুটিন ওয়ার্ক।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here