জাজিরার নাওডোবায় জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় সাবেক ইউপি মেম্বারসহ আহত-৪

0
243

শরীয়তপুর প্রতিনিধি:
শরীয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের আহাম্মদ চোকদার কান্দি গ্রামে জমি সংক্রান্ত বিরোধ ও পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় স্থানীয় সাবেক ইউপি মেম্বার আঃ রশিদ চোকদার সহ ৪ জন আহত হয়েছে। এ ঘটনায় আঃ রশিদ চোকদারের ছেলে বকুল চোকদার বাদী হয়ে স্থানীয় বাদশা শেখ ও হাজ্বী গোলাম চোকদার সহ ১০ জনকে আসামী করে জাজিরা থানায় একটি মামলা দায়ের করেছে।
মামলার বাদী বকুল চোকদার বলেন, শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়নের আহাম্মদ চোকদার কান্দি গ্রামের হাজ্বী গোলাম চোকদারের সাথে আমাদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তারই ধারাবাহিতায় ২৩ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে একটি সালিশী বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু হাজ্বী গোলাম চোকদার গংরা এর আগেই ২০ ফেব্রুয়ারি সকালে নাওডোবা বাজারে আমার সিমেন্টের দোকানের পশ্চিম পাশে আমাদের ভোগ দখলীয় জমিতে ঘর উত্তোলন করতে থাকে। তখন আমি, আমার বাবা সাবেক ইউপি মেম্বার আঃ রশিদ চোকদার, বড় ভাই সুমন চোকদার, চাচাতো ভাই রেজাউল চোকদার তাদের বাধাঁ দিলে হাজ্বী গোলাম চোকদারের নেতৃত্বে বাদশা শেখ, শাহজাহান শেখ, সেকেন্দার শেখ, দেলোয়ার শেখ, আনোয়ার শেখ, রমজান শেখ, ছালাম শেখ, আলমগীর শেখ, বশির উল্যাহ চোকদার আমাদের ওপর হামলা চালায়। তাদের কোপে আমার বাবা রশিদ চোকদার ও ভাই সুমন চোকদার গুরুতর আহত হয়। তারা আমাকে ও আমার চাচাতো ভাই রেজাউলকেও পিটিয়ে আহত করে। এসময় হামলাকারীরা আমার বাবা রশিদ চোকদারের কাছে সিমেন্টের ডিও করার জন্য থাকা ৪ লাখ ৫০ হাজার টাকাও নিয়ে যায়। পরে আমাদের চিৎকারে স্থানীয়রা আসলে হামলাকারীরা আমাদের খুন ও জখমের হুমকি দিয়ে চলে যায়। এরপর স্থানীয়রা আমার বাবা ও ভাইকে গুরুতর অবস্থায় উদ্ধার করে পাশ্ববর্তী মাদারীপুর জেলার শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকায় প্রেরণ করে। আর আমাকে ও আমার চাচাতো ভাইকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে আমি বাদী হয়ে বাদশা শেখ ও হাজ্বী গোলাম চোকদার সহ ১০ জনকে আসামী করে জাজিরা থানায় একটি মামলা দায়ের করি। মামলা করায় তারা আরও ক্ষিপ্ত হয়ে যায় এবং আদালত থেকে জামিন নিয়ে এসে আমাদের নানান মাধ্যমে মামলা তুলে নেওয়ার জন্য জীবন নাশের হুমকি-ধমকি দিচ্ছে। এ অবস্থায় আমরা ন্যায় বিচারের জন্য পুলিশ প্রশাসন সহ যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
এ ব্যাপারে স্থানীয় সাবেক ইউপি মেম্বার আহত আঃ রশিদ চোকদার বলেন, দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ ও পূর্ব শত্রুতার জেরে অহেতুকভাবে স্থানীয় হাজ্বী গোলাম চোকদার গংরা আমার পরিবারের ওপর অত্যাচার ও নির্যাতন করে চলছে। তার অত্যাচারে আমরা অতিষ্ঠ। তাই আমরা পুলিশ প্রশাসন সহ যথাযথ কর্তৃপক্ষের কাছে তাদের উপযুক্ত বিচার চাই। অপরদিকে, এ ব্যাপারে অভিযুক্তদের বক্তব্যের জন্য বারবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায় নি।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here