জম্মু-কাশ্মীরে গোলাগুলিতে তিন জঙ্গি নিহত

0
494
জম্মু-কাশ্মীরে গোলাগুলিতে তিন জঙ্গি নিহত

খবর৭১ঃ ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের রামবানে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় গোলাগুলিতে তিন জঙ্গি নিহত হয়েছেন। শনিবার সকালে জম্মু ও কাশ্মীরের অন্তত দুই জায়গায় বন্দুকযুদ্ধ ও অপর এক স্থানে গোলাগুলির ঘটনা ঘটে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের শ্রীনগর মহাসড়কে একটি যাত্রীবাহী চলন্ত বাসকে থামানোর চেষ্টা করেছে ২-৩ জনের একটি সন্ত্রাসী দল। শ্রীনগর মহাসড়কের রামবান জেলার বাটোটের কাছে বাস থামানোর চেষ্টার পর সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এখনো গোলাগুলি চলছে।

বাটোটের কাছে শ্রীনগর মহাসড়কে যাত্রীবাহী একটি বাসের চালক সন্ত্রাসীদের দেখার পর বাসের অ্যাক্সেলেরেটরে চেপে বাসের গতি বাড়িয়ে জঙ্গিদের ধাক্কা দিয়ে ঘটনাস্থল পেড়িয়ে যান। সন্ত্রাসীরা ভারতীয় সামরিক বাহিনীর পোশাক পরিহিত ছিলেন বলে বাসের চালক জানিয়েছেন।

পরে ওই ব্যক্তি কিছুদূর বাস চালিয়ে যাওয়ার পর পুলিশকে এ ঘটনা সম্পর্কে অবহিত করেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তল্লাশি অভিযান শুরু করে।

ওই এলাকায় বৃষ্টিপাত চলায় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানকে আরও জটিল করে তুলেছে। এসময় জঙ্গিরা একটি বাড়িতে ঢুকে সেটাকে দখল করে নেয়। বাড়িতে প্রবেশের আগে তারা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিও চালায়।

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে গেন্ডারবলে। সেখানে জঙ্গি হানা রুখে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। ভারতীয় জওয়ানদের গুলিতে দুই-তিন জন জঙ্গি মারা গেছে বলে জানা গেছে।

গেন্ডারবল এলওসির খুব কাছাকাছি হওয়ায় সেখান দিয়েই ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। সেনাবাহিনী বা পুলিশ এ বিষয়ে এখনও বিস্তারিত জানাতে পারেনি।

তৃতীয় ঘটনাটি ঘটেছে শ্রীনগরে। জানা গেছে, সেখানে জঙ্গিরা একটি জনবহুল এলাকার আশেপাশে একটি গ্রেনেড ছোঁড়ে। তবে ওই গ্রেনেড হামলায় কেউ আহত হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here