ছাতকে কৃষক হত্যা মামলায় আসামির মৃত্যুদণ্ড

0
199

হাবিবুর রহমান নাসির ছাতক সুনামগঞ্জ:

ছাতকের ভাতগাঁও ইউনিয়নের বিশারদপুর গ্রামের তেরাব আলী নামের কৃষক হত্যা মামলায় এক আসামিকে মৃত্যুদণ্ড ও একজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৭ মার্চ) সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন এই রায় প্রদান করেন।
মৃত্যুদণ্ড প্রাপ্ত হলেন, বিশারদপুর গ্রামের জীবধন মিয়ার ছেলে আব্দুল আজিজ (অজিদ) ও দুই বছর সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে তার ভাই আব্দুল জহিরকে।
মামলা থেকে খালাস পেয়েছেন একই গ্রামের ইলিয়াস আলী, আয়না মিয়া, মুজিবুর রহমান, সিরাজ মিয়া, জালাল উদ্দিন।
মামলা ও আদালত সূত্রে জানা যায়, জমি-জমা নিয়ে ছাতকের ভাতগাঁও ইউনিয়নের খোদেজা বিবির সাথে বিরোধ চলছিল গ্রামের আব্দুল আজিজের।
বিরোধের জের ধরে ১৯৯৩ সালের ২১ ফেব্রুয়ারি গভীর রাতে খোদেজা বিবির বসতঘরে হামলা চালায় আব্দুল আজিজের লোকজন। এসময় পিস্তল দিয়ে গুলি করে খোদেজা বিবির মেয়ে দিলারা বেগমের স্বামী তেরাব আলীকে খুন করা হয়।
এঘটনায় ঐ বছর ২২ ফেব্রুয়ারি গ্রামের জীবধন মিয়ার ছেলে আব্দুল আজিজ, তার ভাই আব্দুল জহির, একই গ্রামের ইলিয়াস আলী, আয়না মিয়া, মুজিবুর রহমান, সিরাজ মিয়া, জালাল উদ্দিনকে আসামী করে (ছাতক থানার মামলা নং-০৩, তারিখ ২২.০২.১৯৯৩ ইং) হত্যা মামলা দায়ের করা হয়।
আদালতে ওই মামলার অভিযোগপত্র দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামী আব্দুল আজিজকে মৃত্যুদণ্ড ও তার ভাই আব্দুল জহিরকে দুই বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। অন্য পাঁচজন আসামীকে খালাস প্রদান করেন।
তবে সাজাপ্রাপ্ত দুই ভাই দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি অ্যাড. সৈয়দ জিয়াউল ইসলাম।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here