চৌগাছা রিপোর্টার্স ক্লাব নির্বাচনে সভাপতি উজ্জ্বল, সাধারণ সম্পাদক মিন্টু

0
476

চৌগাছা (যশোর) সংবাদদাতা: যশোরের চৌগাছা রিপোর্টাস কাবের দ্বি-বার্ষিক নির্বাচন আনন্দঘোন ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯ টায় থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে। ১৫ টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদক পদে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ১৩ টি পদ সিলেকশনের মাধ্যমে নির্বাচিত হয়। নির্বাচনকে সামনে রেখে সাংবাদিক সমাজের মধ্যে ছিল উৎসবের আমেজ। নির্বাচন পর্যবেক্ষনের জন্য যশোর-২ আসনের সংদস সদস্য, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভিন্ন স্থরের বিশিষ্টজন রিপোর্টার্স কাবে উপস্থিত ছিলেন। নির্বাচনে সভাপতি পদে দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি শাহানুর আলম উজ্জ্বল ও সাধারণ সম্পাদক পদে দৈনিক লোকসমাজের প্রতিনিধি মুকুরুল ইসলাম মিন্টু নির্বাচিত হন।
বিকেল ৩টায় ফলাফল ঘোষণা করা হয়। সভাপতি পদে দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি শাহানুর আলম উজ্জ্বল ২১ ভোট ও সাধারণ সম্পাদক পদে দৈনিক লোকসমাজের প্রতিনিধি মুকুরুল ইসলাম মিন্টু ২১ ভোট পেয়ে নির্বাচিত হন। নির্বাচনে ২৭ জন ভোটারের মধ্যে ২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
অন্যান্য ১৩ টি পদে সর্বসম্মতিক্রমে নির্বাচন করা হয়। তারা হলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ বাবু, সহ-সভাপতি বাবলুর রহমান, যুগ্ম সম্পাদক এম হাসান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অমেদুল ইসলাম, অর্থ সম্পাদক খলিলুর রহমান জুয়েল, দপ্তর সম্পাদক কবিরুল ইসলাম দূর্জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক শওকত আলী, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এম আমিনুর রহমান, পত্রিকা বিষয়ক সম্পাদক টিপু সুলতান, নির্বাহী সদস্য সেঁজুতি নূর, সুজন দেওয়ান, রাসেল ইমাম মিঠু।
রিপোর্টার্স কাবের এই নির্বাচনকে ঘিরে গোটা পৌর এলাকায় ছিল উৎসবের আমেজ। বাসস্ট্যান্ডসহ গোটা বাজার এলাকা ছিল সরগরম। রিপোর্টাস কাবের নির্বাচনে পর্যবেক্ষক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির। এ সময় তিনি নির্বাচনী পর্যবেক্ষন খাতায় তার মতামত লেখেন ও স্বাক্ষর করেন। এক প্রতিক্রিয়ায় তিনি বলেন গণতান্ত্রিক প্রক্রিয়ায় এ নির্বাচন গণমাধ্যম সাংবাদিকদের জন্য উদাহরণ হয়ে থাকবে। নির্বাচন চলাকালীন পর্যায়ক্রমে উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভীন, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি শাহাজান কবির, উপজেলা বিএনপির সভাপতি জহুরুল ইসলাম, সাবেক পৌর মেয়র সেলিম রেজা আওলিয়ার, উপজেলা শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন, দৈনিক গ্রামের কাগজের বার্তা সম্পাদক রফিকুল ইসলাম, সাংবাদিক ইউনিয় যশোরের সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামের কাগজের চিপ রিপোর্টার এম, আইউব, দৈনিক লোকসমাজ পত্রিকার স্ট্যাফ রিপোর্টার বি এম আসাদ, পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক আব্দুল জলিল, ডিভাইন গ্রুপের শিক্ষা কর্মকর্তা শাহীনুর রহমান, সিএমআইটির পরিচালক মনিরুজ্জামান মনির, অধ্যক্ষ শহিদুল ইসলাম, যশোর গেজেটের সম্পাদক মাসুদ পারভেজ, পৌর কমিশনার গোলাম মোস্তফা, উপজেলা কৃষি ব্যাংকের ম্যানেজার বুলবুল আহমেদ, দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়, প্রধান শিক্ষক কামাল আহমেদ, থানার ওসি তদন্ত মারুফ হোসেন, সেকেন্ড অফিসার এস আই আকিকুল ইসলাম, চুড়ামনকাঠি প্রেসকাবের সভাপতি ওয়াহিদুজ্জামান মিলন, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, শিক্ষক ইনামুল কাদির, বাস মালিক সমিতির সভাপতি মৃর্জা কামালউদ্দীন, সাধারণ সম্পাদক মোঃ হাফিজুর রহমান, মটরযান শ্রমিক সংস্থার সভাপতি সাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম, পত্রিকা পরিবেশক মাও সাইদুর রহমান, ব্যবসায়ী জাহিদুল মমিন, শিক্ষানুরাগি ডাঃ গোলাম মোস্তফা ও তমিজউদ্দীন, পৌর কাউন্সিলর আতিয়ার রহমান, হাসানুর রহমান, যুবলীগ নেতা আজাদুর রহমান, আশিকুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, ছাত্রলীগ নেতা শামীম রেজা, সাংবাদিক আব্দুর রহিম, বাবুল আক্তার, শিক্ষক নূরুল আলম, পাপিয়া সুলতানা, আওয়ামীলীগ নেতা ফারুক আহমেদ কবির, সহকারী অধ্যাপক কামরুজ্জামান, পুলকেশ বাবু, ইউপি সদস্য শিউলি খাতুন, সাজ্জাদ হোসেন পলাশসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন। সকলে নির্বাচন পর্যবেক্ষন শেষে পর্যবেক্ষন খাতায় তাদের মতামত ব্যক্ত করেন। এবার নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কপোতাক্ষ গেজেট পত্রিকার সম্পাদক এম, মুজাহিদ আলী, নির্বাচন কমিশনার সিনিয়র সাংবাদিক সহকারি অধ্যাপক আবুল কাশেম ও সদস্য সচিব সাংবাদিক আলমগীর মতিন চৌধুরী নির্বাচন পরিচালনার দায়িত্ব পালন করেন। এদিকে চৌগাছা রিপোর্টাস কাবের নতুন কমিটিকে অভিনন্দন জানিয়েছেন চৌগাছার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here