চুয়াডাঙ্গা ইম্প্যাক্ট হাসপাতালে ভূল চিকিৎসায় ২০ রোগির চোখ তুলে ফেলা ঘটনায় গঠিত তদন্ত কমিটির সময় প্রার্থনা

0
325

আব্দুস সালাম প্রতিনিধি চুয়াডাঙ্গা :চুয়াডাঈা ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেল্থ সেন্টারের ভূল চিকিৎসায় ২০ রোগীর চোখ তুলে ফেলার ঘটনায় গঠিত তদন্ত কমিটি আজ সোমবার তদন্ত রিপোর্ট দাখিলের কথা থাকলেও সময় প্রাথনা করছে কমিটি। কমিটির প্রধান চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চক্ষু কনসালটেন্ট ডা. মো: শরিফুজ্জামান সুমন এ কথা জানান। তিনি বলেন ইতোমধ্যে আমরা রোগীদের সাথে কথা বলেছি। বেশ কিছু গুরুত্ব পূর্ণ নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা নিরীক্ষার জন্য তা ঢাকায় পাঠানো হয়েছে। এটি অধিকত্বর গুরুত্বপূর্ণ হওয়ায় আরো সময় প্রযোজন। সে কারণে আজ সিভিল সার্জনের নিকট সময় প্রাথনা করা হবে।
আপরদিকে ৫ মে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের একটি তদন্ত টিম চুয়াডাঙ্গায় আসার কথা রয়েছে।
কমিটি প্রধান আজ তদন্ত কমিটির অন্য দুই সদস্য মেডিসিন কনসালটেন্ট ডা. আবুল হোসেন ও সার্জারি কনসালটেন্ট ডা.তারিক হাসান শাহিনকে সাথে নিয়ে সদর হাসপাতালে ভর্তি চোখ হারানো দামুড়হুদা উপজেলার মজলিশপুরের শফিকুলের সার্বিক অবস্থার খোঁজ খবর নেন।

উল্লেখ্য ৫ মার্চ ২৪ জন রোগির অপারেশন করা হয়। হাসপাতাল থেকে ছাড়পত্র নেওয়ার দুইদিন পর এই ২৪ জনের মধ্যে ২০ জন রোগীর চোখে ইনফেকশন ( পোষ্ট অপারেটিভ ডায়গোনেষ্টিক) দেখা দেয়। পরবর্তীতে হাসপাতাল কর্তৃপক্ষ নিজ দায়িত্বে ১২ মার্চ ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপাতালে তাদেরকে ভর্তি করে। এদের মধ্যে ১২ জন পুরুষ ও ৮ জন মহিলা। এই ২০ নারী-পুরুষের চোখ অস্ত্রোপচারের মাধ্যমে তুলে ফেলতে হয়েছে।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here