চীনের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সংকট সমাধানের সুপারিশ

0
445
চীনের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সংকট সমাধানের সুপারিশ

খবর৭১ঃ পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় চীন, মিয়ানমার এবং বাংলাদেশের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সমস্যা সমাধানের সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে আজ মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী এ.কে.আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দ: প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ এবং নিজাম উদ্দিন জলিল (জন) সভায় অংশগ্রহণ করেন।

সভায় জানানো হয়, মুজিব বর্ষ উপলক্ষ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিরা অংশ গ্রহণ নিশ্চিত করেছেন। বহির্বিশ্বে মুজিব বর্ষ উপলক্ষ্যে ব্যাপকভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। দেশের অভ্যন্তরে এবং বাইরে মুজিব বর্ষ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে কমিটির সদস্যদের সম্পৃক্ত করার সুপারিশ করা হয়।

কমিটি রপ্তানি জোরদারকরণে বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার সুপারিশ করে। সভায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here