চার বছর বাক্সে তিন শিশু!

0
286

খবর৭১: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দক্ষিণের মরু অঞ্চল। সেখানের জোসুয়া ট্রি এলাকায় কিছু লোক বাস করে। তবে অদ্ভুত এক ঘটনায় জায়গাটির নাম হঠাৎ করেই আলোচনায় এসেছে। ঘটনাটি হলো চার বছর বাক্সে থাকা তিন শিশুকে উদ্ধারের দাবি করেছে পুলিশ।

সান বার্নারদিনো শেরিফ কার্যালয় থেকে বলা হয়েছে, টহল দেওয়ার সময় পুলিশ জোসুয়া ট্রি এলাকায় আবর্জনার স্তূপে মানবশিশুর মুখ দেখে এগিয়ে যায়। এরপর প্লাইউডের বাক্সের মতো একটি বদ্ধ জায়গা থেকে তিন শিশুকে উদ্ধার করা হয়। শিশু তিনটির বয়স ১১,১৩ ও ১৪ বছর। এ ঘটনায় শিশুদের বাবা ডেনিয়েল পানিকো (৭৩) ও মা মোনা ক্রিককে (৫১) গ্রেপ্তার করা হয়েছে। এই দম্পতির বিরুদ্ধে শিশু নির্যাতনের অভিযোগ আনা হয়েছে।

ঘটনা সম্পর্কে পুলিশ জানিয়েছে, শিশু তিনটিকে প্লাইউড দিয়ে বানানো কাঠামোর ভেতরে প্রায় চার বছর ধরে রেখে দেওয়া হয়। বাক্সটি ২০ ফুট লম্বা ও চওড়ায় ১০ ফুট। এ সময় তাদের পর্যাপ্ত খাবার দেওয়া হতো না। এখানে কোনো বিদ্যুতের ব্যবস্থা ছিল না। ছিল না পানির সরবরাহও। সবকিছু মিলিয়ে তারা খুবই দুর্বল হয়ে পড়েছিল। উদ্ধারের সময় তাদের অবস্থা ছিল অত্যন্ত নাজুক। শিশু তিনটিকে বর্তমানে শিশু ও পরিবারবিষয়ক সেবার হেফাজতে নেওয়া হয়েছে।

তবে শিশুদের মা-বাবা গ্রেপ্তারের পর বিস্ময় প্রকাশ করেছেন। তাঁরা শিশু নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন। শিশুদের বাবা ডেনিয়েল পানিকোর ভাষ্য, ‘যা হচ্ছে তা নিয়ে আমি বিস্মিত।’

পরে অবশ্য সান বার্নারদিনো শেরিফের মুখপাত্র বলেছেন, শুধু ওই তিন শিশু সেখানে থাকত না। তাদের মা-ও তাদের সঙ্গে থাকতেন। আর বাবা থাকতেন তাদের থেকে একটু দূরেই। তবে শেষ বেলায় পুলিশ তাদের দাবি থেকে একটু সরে আসে। সান বার্নারদিনো শেরিফ কার্যালয়ে ক্যাপ্টেন ট্রেভিস নিউপোর্ট টুইট করেন, ‘বাচ্চাদের ঠিক বন্দী অবস্থায় পাওয়া যায়নি। তবে তারা অনিরাপদ অবস্থায় ছিল।’

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here