চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আওয়ামীগের মনোনয়ন প্রত্যাশী মধ্যে মোঃ আবু ইউসুফ মঞ্জু এগিয়ে !

0
258

স্টাফ রিপোর্টার:
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সারাদেশের সংসদীয় আসনগুলোতে চলছে নির্বাচনী উত্তাপ। সবখানেই এখন চলছে নেতৃত্ব পরিবর্তনের আলাপ-আলোচনা। পুরনো অযোগ্য নেতৃত্বের বাইরে এসে নতুন ধারার রাজনীতি এবং উন্নয়নের স্বার্থে তরুণ প্রজন্ম জেগে উঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এসব নিয়ে চলছে লেখালেখি-আলোচনা-সমালোচনা। তারই ধারাবাহিকতায় চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনেও বইছে পরিবর্তনের হাওয়া। শুধু তরুণ প্রজন্মই নয় সকল বয়সের মানুষই চায় নেতৃত্বের পরিবর্তন। অযোগ্য, অদক্ষ এবং বয়সের ভাড়ে ন্যুইয়ে পড়া ক্ষমতালোভী ব্যক্তিদের নতুন করে আর ক্ষমতায় দেখতে চায়না এই আসনের মানুষ। চায়ের দোকান,হাট-বাজার, রাস্তাঘাট সবখানেই এখন একটাই আলোচনা কিভাবে একজন যোগ্য প্রার্থীকে এই আসনের সংসদ সদস্য হিসেবে নির্বাচন করা যায় যিনি এই এলাকার মানুষের পক্ষে সংসদে কথা বলে এলাকার উন্নয়নে কাজ করবেন। এমন একজন মানুষ তারা চান যিনি সংসদে দাড়িয়ে এলাকার মানুষের দু:খ দূর্দশার কথাগুলো বলে বাজেট পাশ করার মাধ্যমে এলাকার উন্নয়ন করবে, যুবকদের অর্থনৈতিক উন্নয়ন সাধন করবেন। নেতা নির্বাচনে দীর্ঘদিনের তিক্ত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবার দলমত নির্বিশেষে একজন দক্ষ ও যোগ্য মানুষকে এমপি বানাতে চান। এরই পরিপ্রেক্ষিতে উঠে আসছে সাবেক ছাত্রনেতা মোঃ আবু ইউসুফ মঞ্জু’র নাম। যিনি বঙ্গবন্ধুর আদর্শের লালিত রাজপথ কাপানো, অপ্রতিরোধ্য সাবেক সাহসী ছাত্রনেতা।
যার রাজনীতির হাতেখড়ি তার বাবা মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সংগঠক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: আব্দুর রব শেখের হাতে। তিনি (মো: আব্দুর রব শেখ) তার এলাকায় আওয়ামীগকে সংগঠিত করতে ও দলকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রনী ভূমিকা রেখেছেন। তার ছিল ব্যাপক জনপ্রিয়তা, যা আজও ঈর্ষাণিত। তিনি বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে তিনি (মো: আব্দুর রব শেখ) ফরিদগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি ছিলেন, ৭ নং পাইকপাড়া উত্তর ইউনিয়ন পরিষদের চার বারের চেয়ারম্যান ছিলেন। এই জননেতার রাজনীতির ত্যাগ ও দেশের জন্য দেশপ্রেম সকল মানুষ গর্বের সাথে আজও মনে করে। আর তারই সুযোগ্য পুত্র হলেন, মোঃ আবু ইউসুফ মঞ্জু। যিনি ছাত্র রাজনীতি থেকে রাজনীতি শুরু করেন। আর ৭৫ এর পরবর্তী সময়ে দলের সকল মিছিল মিটিংয়ে সক্রিয় ভাবে অংশগ্রহণ করে আসছেন। দলের দুঃসময়ে দলীয় সকল কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করেছেন এবং দলীয় সকল অর্পিত দায়িত্ব সফলতার সাথে পালন করেছেন এই সাহসী লড়াউক যোদ্ধা। তিনি (মোঃ আবু ইউসুফ মঞ্জু) বিভিন্ন দায়িত্ব পালন করেছেন এর মধ্যে, কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক কার্যকরী সদস্য ও কুমিল্লা সরকারী কলেজের সাবেক সভাপতি হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। এখন তিনি সংসদ সদস্য হতে চান, আর জনগণের সেবা করতে চান। তাই তিনি ব্যাপক কাজ করে যাচ্ছেন এবং নতুন প্রজন্মের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতাও পেয়েছেন তিনি। ইতোমধ্যেই সোস্যাল মিডিয়ায় তাকে নিয়ে বেশ আলোচনা চলছে। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে তার নাম আলোচনায় আছে।

এলাকার জনগনের সাথে কথা বলে জানা গেছে, তারা এবার পরিবর্তন চায়। এমন একজন ব্যক্তিকে নির্বাচিত করতে চায় যিনি সংসদে জোরালো কণ্ঠে এবং দৃঢ়ভাবে এই এলাকার মানুষের দু:খ-দূর্দশা ও দাবি-দাওয়ার কথা তুলে ধরে এলাকার উন্নয়নে জোরালো ভূমিকা রাখতে সক্ষম হবেন। সেক্ষেত্রে তাদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে মোঃ আবু ইউসুফ মঞ্জুর নাম। এ ব্যাপারে তারা বলেন, মোঃ আবু ইউসুফ মঞ্জু রাজনৈতিক পরিবারের একজন বিচক্ষণ রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি তৃর্ণমূলের একজন পরিক্ষিত সংগ্রামী একনিষ্ঠ কর্মী। তাকে মনোনয়ন দেওয়া হলে, তার দলের জন্য শতভাগ ত্যাগ স্বীকার ও ক্লিন ইমেজের জন্য তিনি এমপি নির্বাচিত হবেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here