চতুর্থ দিনের মতো রাস্তা বন্ধ করে শিক্ষকদের অবস্থান

0
269

খবর৭১ঃ এমপিও’র দাবিতে আজও জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তা বন্ধ করে অবস্থান করছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। তাদের অবস্থানের কারণে পল্টন মোড় থেকে কদম ফোয়ারার মোড় পর্যন্ত যানচলাচল বন্ধ রয়েছে।

চতুর্থ দিনের মতো রবিবার (২৪ মার্চ) সকাল থেকে তারা কদম ফোয়ারার মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে সহস্রাধিক শিক্ষক-কর্মচারীরা অংশ নিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল ১০টার দিকে প্রেসক্লাবের সামনে থেকে তারা মিছিল সহকারে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে রওনা হলে কদম ফোয়ারার সামনে পুলিশ তাদেরকে বাধা দেয়। সেখান থেকে ফিরে এসে প্রেসক্লাবের সামনের পুরো রাস্তা বন্ধ করে বসে পড়েন।

এরপর শুক্রবার (২২ মার্চ) ও শনিবারও (২৩ মার্চ) তারা সড়কে অবস্থান করেন। শুক্রবার জুম্মার নামাজও আদায় করে সেখানেই। গত চার দিন ধরেই ওই সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী বলেন, ‘আমরা অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছি। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি আদায় না হবে ততক্ষণ পর্যন্ত আমরা এখানেই অবস্থান করবো।’

শিক্ষকদের বাঁচা-মরার এই যৌক্তিক মানবিক আবেদন পূরণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী আমাদের একমাত্র সম্বল। প্রধানমন্ত্রীর সাক্ষাৎ এর জন্য পদযাত্রা কর্মসূচি গ্রহণ করেছিলাম। কিন্তু পু‌লিশ বাধা দেয়ায় আমরা অবস্থান কর্মসূচি কর‌ছি। দা‌বি মে‌নে না নি‌লে আরও কঠর কর্মসূচি‌তে যে‌তে বাধ্য হ‌বো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here