চট্টগ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

0
349

খবর ৭১ঃ চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে পিচ্চি সবুজ নামে এক ডাকাত নিহত হয়েছে। এসময় বেশকিছু অস্ত্রসহ আরও এক ডাকাতকে গ্রেফতার করা হয়েছে।
আজ বুধবার দিবাগত রাতে নগরীর উত্তর কাট্টলী সাগরতীরে বেড়িবাঁধের উপর এই ঘটনা ঘটে।
পুলিশের দাবি, সেখানে বসে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত। খবর পেয়ে পুলিশ সেখানে গেলে দুইপক্ষের মধ্যে গোলাগুলি হয়।
পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাশ গণমাধ্যমকে বলেন, রাত দেড়টার দিকে একদল ডাকাত বেড়িবাঁধের উপর জড়ো হয়েছে জানতে পেরে আমরা অভিযান শুরু করি। ঘটনাস্থলে পৌঁছার পর ডাকাতদল আমাদের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ শুরু করে। আমরাও পাল্টা গুলি চালাই।
উভয়পক্ষে ১০-১২ রাউন্ড গুলি বিনিময়ের তথ্য দিয়ে ওসি জানান, ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সবুজ ওরফে পিচ্চি সবুজকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গোলাগুলিতে কমপক্ষে ১৫ জন ডাকাত পালিয়ে গেলেও কায়েস উদ্দিন অপু নামে একজনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান ওসি।
তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে দুইটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শ্যুটার গান, একটি এলজি, ৪ রাউন্ড কার্তুজ, ৭.৬৫ বোরের পিস্তলের তিন রাউন্ড গুলি এবং ৫ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।
নিহত ডাকাত পিচ্চি সবুজের বিরুদ্ধে নগরীর পাহাড়তলীসহ বিভিন্ন থানায় ডাকাতি-ছিনতাইয়ের অভিযোগে ১০টি মামলা আছে বলেও জানান ওসি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here