চকবাজার ট্রাজেডি: অজ্ঞাতনামাদের আসামি করে পুলিশের মামলা

0
334

খবর ৭১ঃ চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় অবহেলাজনিত কারণ দেখিয়ে অজ্ঞাতনামাদের আসামি করে চকবাজার থানায় মামলা করেছে পুলিশ। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) রাতে এ মামলা দায়ের করা হয়।

লালবাগ বিভাগের উপ-কমিশনার ইব্রাহিম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘তদন্ত সাপেক্ষে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে, রাজধানীর চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ১২ সদস্যের তদন্ত কমিটি গঠন করে শিল্প মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) তথ্য অধিদফতরের (পিআইডি) পাঠানো এক বিবরণীতে এ তথ্য জানানো হয়। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজুল হককে কমিটির প্রধান ও বিসিকের পরিচালক (প্রকল্প) মো. আব্দুল মান্নানকে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া অগ্নিকাণ্ডের ঘটনায় সকালে তিন সদস্য বিশিষ্ট পৃথক কমিটি করেছে ফায়ার সার্ভিসও। এই কমিটির প্রধান করা হয়েছে ডেপুটি ডিরেক্টর দিলীপ কুমার ঘোষকে। বাকি দুই সদস্য হলেন- সহকারী পরিচালক সালাউদ্দিন আহমেদ ও উপ-সহকারী পরিচালক আবদুল হালিম।

প্রসঙ্গত, ‍বুধবার (২০ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে দশটার রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা এলাকার ওয়াহিদ ম্যানশনে আগুন লাগে। কিছুক্ষণের মধ্যে আগুন আশেপাশের আরও চারটি ভবনে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়। এখন পর্যন্ত এ ঘটনায় ৬৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here