ঘুমন্ত পৌর মেয়রের উপরে হামলার ঘটনায় কালকিনিতে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ ৪ কাউন্সিলের বিরুদ্ধে মামলা

0
227

এস. এম. রাসেল মাদারীপুর প্রতিনিধিঃ
মাদারীপুরের কালকিনি পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সাধারন সম্পাদক মোঃ এনায়েত হোসেনের উপর হামলার ঘটনায় সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুকসহ ৪ কাউন্সিলরের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার বিকালে মেয়র নিজেই বাদী হয়ে থানায় হত্যা চেষ্টা মামলা দায়ের করেন। এ দিকে মেয়রের উপর হামলার ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে উপজেলা আ’লীগ ও ছাত্রলীগের উদ্যোগে কলেজ চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন করা হয়েছে।
মামলা সুত্রে জানাগেছে, গত শনিবার গভীর রাতে পৌরসভার জনারদন্দি এলাকায় দেয়াল টপকে মেয়রের বাড়িতে প্রবেশ করে মুখোশধারী একদল দৃর্বৃত্তরা। তারা ঘরের জানালা ভেঙ্গে মেয়রকে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এতে করে তিনি সামান্য আহত হন। পরে মেয়র প্রানে বাঁচতে তার কাছে থাকা একটি শর্টগান দিয়ে ফাঁকা গুলি ছোড়েন। এসময় দূর্বৃত্তরাও পাল্টা ফাঁকা গুলি ছোড়েন। পরে মেয়রের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দূর্বৃত্তর দল দ্রুত পালিয়ে যায়। পরে মেয়রের পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করেন। এ হামলা ঘটনায় মেয়র এনায়েত হোসেন বাদী হয়ে কালকিনি থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার আসামীরা হলেন, সাবেক উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কালকিনি পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তোফাজ্জেল হোসেন দাদন, ৭নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোলাম মস্তফা, ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাবুল চৌকিদার এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর আসমা খাতুনের স্বামী ওমর ফারুক হাওলাদার। এ মামলায় আরো অজ্ঞাতনামা সাত-আট জনকে আসামী করা হয়েছে। এ দিকে মেয়রের উপর হামলার প্রতিবাদে উপজেলা আ’লীগ ও ছাত্রলীগের উদ্যোগে মানববন্ধন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি তাহমিনা সিদ্দিকী, উপজেলা চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহিন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি অহেদুজ্জামান বুলেট ও সাধারন সম্পাদক মীর সুজন।
এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্ধু বালা বলেন, মেয়রের দেয়া মামলাটি আমরা গ্রহন করেছি। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারিনি। তবে গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here