গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে সারাদেশের নিরাপত্তা জোরদার

0
339

খবর ৭১: বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে রাজধানীসহ সারাদেশের নিরাপত্তা জোরদার করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রায়কে ঘিরে যাতে কোনো ধরনের নাশকতা না ঘটে সে জন্য প্রত্যেক জেলা ও মহানগর পুলিশ এবং গোয়েন্দা সংস্থার সদস্যদের সতর্ক অবস্থায় মাঠে রাখা হয়েছে।

পুলিশ সদর দফতর ও বিভিন্ন জেলার পুলিশ কর্মকর্তা এবং বেশ কয়েকটি গোয়েন্দা সংস্থার দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

মঙ্গলবার (৯ অক্টোবর) সকাল থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ মোড়ে চেকপোস্ট বসিয়ে গাড়িতে তল্লাশী শুরু করেছে পুলিশ। এছাড়া ঢাকাসহ সারাদেশে সতর্ক অবস্থায় মাঠে আছে র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা সদস্যরা।
পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে স্থাপিত বিশেষ জজ আদালত ১০ অক্টোবর (বুধবার) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার দিন ঠিক রেখেছেন। এ মামলায় অন্যতম প্রধান আসামি হলেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, বিএনপি নেতা সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও হারিস চৌধুরী। এছাড়া জামায়াতে ইসলামীরও বেশ কয়েকজন নেতার নাম রয়েছে আসামির তালিকায়। যদিও জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসির রায় কার্যকর হওয়ায় এ রায় নিয়ে দলটির তেমন মাথা ব্যথা নেই বলে সূত্র বলছে।

তবে রায়ের পর বিএনপি ও জামায়াত কর্মীরা হামলা-নাশকতা ঘটাতে পারে এমন আশঙ্কায় সতর্ক অবস্থায় রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

একটি গোয়েন্দা সংস্থার তথ্য অনুযায়ী, যাদের বিরুদ্ধে রায় দেওয়া হবে ওইসব পরিবারের সদস্যরা বা তাদের অনুসারীরা কোথাও কিছু ঘটায় কিনা সে বিষয়ে তথ্য সংগ্রহ করা হয়েছে। এই রায়কে কেন্দ্র করে অপ্রীতিকর কিছু ঘটতে পারে সম্ভাব্য এমন কিছু এলাকা চিহ্নিত করে সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here