গ্রিসে দুই জার্মান সাংবাদিক গ্রেপ্তার

0
280

খবর৭১: গ্রিসের একটি সংরক্ষিত সামরিক এলাকা থেকে দুই জার্মান সাংবাদিককে গ্রেপ্তার করা হয়েছে। তুরস্কের সীমান্ত সংলগ্ন নিষিদ্ধ সামরিক অঞ্চলে প্রবেশের দায়ে তাদের শনিবার তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রিসের কাথিমেরিনি পত্রিকার বরাত দিয়ে তুর্কি সংবাদ সংস্থা আনাদুলু এজেন্সি এক প্রতিবেদনে বলছে, গ্রেপ্তার হওয়া দুইজনের একজন নারী। বয়স যথাক্রমে ৩৩ ও ৩১ বছর। গ্রিসের উত্তরপূর্বে ইরোরাস প্রদেশের সীমান্তবর্তী জেলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ দুই সাংবাদিক জার্মানির এআরডি নামের একটি টেলিভিশনে কর্মরত। নিরাপত্তা আইন লঙ্ঘন করে নিষিদ্ধ এলাকায় যাওয়ার জন্য তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, তুর্কিরা জার্মানি থেকে অবৈধ পথে তুরস্কে ফিরে আসছে। এসব পথে সন্ধান পেতেই তারা অনুসন্ধান চালাচ্ছিলেন। সে সময় তারা দুর্ঘটনাক্রমে নিষিদ্ধ এলাকায় ঢুকে পড়েন।

এথেন্সের জার্মান দূতাবাস জানিয়েছে, এ ধরনের ঘটনা ঘনঘন ঘটছে। কারণ এসব নিষিদ্ধ এলাকায় পর্যাপ্ত পরিমাণে সংকেত বা নিরাপত্তা বেড়া নেই।

প্রসঙ্গত, তুরস্কের সঙ্গে গ্রিক সীমান্তের ইররস নদী দিয়ে বহু অভিবাসী ইউরোপে প্রবেশ করে। আর অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় এদের অনেকেই ঠান্ডায় বা পানিতে ডুবে মারা যায়। সূত্র: আনাদুলু এজেন্সি
খবর৭১/জি;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here