গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, আহত বেশ কয়েকজন

0
610
গোপীবাগে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাকের প্রচারণা চলাকালে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে।

আজ রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগ এলাকায় অবস্থিত আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থীর স্থানীয় নির্বাচনী ক্যাম্পের পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, মতিঝিলে গণসংযোগ শেষে বেলা পৌনে ১টার দিকে গোপীবাগে প্রচারণা শুরু করেন ইশরাক ও তাঁর সমর্থকরা। প্রত্যক্ষদর্শীরা জানায়, ইশরাক ও তাঁর সমর্থকরা গোপীবাগে অবস্থিত আওয়ামী লীগের নির্বাচনী ক্যাম্পের কাছে পৌঁছালে তাতে বাধা দেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী তাপসের সমর্থকরা। এ নিয়ে প্রথমে দুই পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। পরে উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ এবং ফাঁকা গুলি চালানোরও ঘটনা ঘটে।

এ সময় পুরো এলাকায় সংঘর্ষ ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে বেসরকারি টেলিভিশন চ্যানেল সময় টেলিভিশনের একজন ক্যামেরাপারসনও রয়েছেন।

‌ইশরাক বলেন, প্রচারণার একপর্যায়ে গোপীবাগে আমার বাসার কাছে পৌঁছালে আওয়ামী লীগ সমর্থকরা আমাদের ওপর হামলা চালায়। তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমাদের অনেকের মাথা ফেটে গেছে। বাধা দিতে গেলে তারা আমাকেও মারতে উদ্যত হন। তাদের একজনের কাছে আগ্নেয়াস্ত্র দেখতে পাই। আমাদের একজন কর্মীকে আটকে রাখা হয় বলেও খবর পেয়েছি। তিনি বলেন, আপনারা শাস্ত থাকুন। আগামী ১ ফেব্রুয়ারি তারিখের ভোটের মাধ্যমে এর জবাব দেওয়া হবে।

পুলিশের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, ইশরাক এ এলাকায় প্রচারণা চালাবেন তা আগে থেকে জানানো হয়নি। আমাদের কাছে যে চিঠি দেওয়া হয়েছিল তাতে বলা হয় তিনি বিকেলে গোপীবাগে প্রচারণা চালাবেন। কিন্তু তার আগে কেন প্রচারণা চালাতে গেলেন তা বোধগম্য নয়। যাই হোক, পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে এনেছে। পরিস্থিতি এখন শান্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here