গোপীনাথপুর মেলা থেকে বেদেনীকে তুলে নিয়ে গণধর্ষণের অভিযোগ”

0
332

খবর ৭১: গণধর্ষণের ২৩ দিন পর আজ রবিবার জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নির্যাতিতা বেদেনী গৃহবধূর ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এছাড়াও ধর্ষণের ঘটনায় জড়িত অভিযোগে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে মূল অভিযুক্ত ডাকাত শাহাদতসহ তার চার সহযোগী এখনও পলাতক।
জয়পুরহাটের আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও গণধর্ষণ মামলার তদন্তকারি কর্মকর্তা সিরাজুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. তুলশী চন্দ্র জানান, পুলিশ নির্যাতিত ওই গহবধূকে হাসপাতালে আনার পর তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে।
পুলিশ জানায়, গত ৮ মার্চ আক্কেলপুর উপজেলার ঐতিহ্যবাহী গোপীনাথপুর মেলায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ এলাকা থেকে বেদের বহর আসে। ওই বহরের এক গৃহবধূকে ডাকাত শাহাদত ও তার সহযোগীরা মেলা থেকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করে।
ঘটনার পরই নির্যাতিত ওই গৃহবধূ এবং তার স্বামী গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ.লীগ নেতা আবু সাঈদ জোয়ারদারের কাছে অভিযোগ করেন। কিন্তু তিনি বিচারের পরিবর্তে তাদের ভয়ভীতি দেখালে মেলা ছেড়ে ওই বেদেরা বাড়ি চলে যায়। বিষয়টি জানাজানির পর টনক নড়ে পুলিশের।
এ নিয়ে পুলিশ তৎপর হলে গত ২৭ মার্চ ওই গৃহবধূ বাদি হয়ে শাহাদতসহ ৬ জনকে আসামি করে আক্কেলপুর থানায় গণধর্ষণের মামলা করেন। মামলার পর পুলিশ গোপীনাথপুর গ্রামের শাহিন মন্ডল (৪২) ও লেবু প্রামাণিক (৪৫) নামের দুইজনকে গ্রেপ্তার করে।
নির্যাতিত ওই গৃহবধূর অভিযোগ,ঘটনার পর স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়েছিল। কিন্তু বিচারের পরিবর্তে তিনি তাদের ভয়ভীতি দেখানোই তারা বাড়ি চলে যান।
তবে গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ জোয়ারদার ভয়ভীতি দেখানোর বিষয়টি অস্বীকার করে বলেন, বিষয়টি জানার পর তাদের থানায় অভিযোগ করার জন্য পরামর্শ দেয়া হয়েছিল।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মামলার তদন্তকারি কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, ঘটনাটি ৮ মার্চের হলে ও পুলিশকে অবহিত না করেই নির্যাতিত ওই গৃহবধূ বেদে বহরের সাথে বাড়ি চলে যায়। বিষয়টি জেনে অনেক খোঁজাখুঁজির পর পুলিশ তাকে উদ্ধার করে। এরপর গণধর্ষণের অভিযোগে গত ২৭ মার্চ ডাকাত শাহাদতসহ ৬ জনকে আসামি করে আক্কেলপুর থানায় ওই গৃহবধূ মামলা করেন।
তিনি আরও বলেন, মামলার প্রধান আসামি শাহাদতের বিরুদ্ধে আক্কেলপুর থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। এলাকায় সে ডাকাত হিসেবে পরিচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here