গোপালগঞ্জের বারখাদিয়ায় অমর একুশে পালিত

0
262

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জ সদর উপজেলার বারখাদিয়া গ্রামের ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রার্থনা সংঘের উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে প্রভাতফেরী, আলোচনা সভা, সঙ্গীতানুষ্ঠান, কবিতা আবৃতি ও পুরস্কার বিতরণ করা হয়।
প্রার্থনা সংঘের সভাপতি, বিশিষ্ট কবি ও সাহিত্যিক সুুবাস ভক্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বটিয়াঘাটা কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ জীবানন্দ কির্তনীয়া। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী, রঘুনাথপুর দীননাথ উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক দুলাল চন্দ্র বিশ্বাস ও কাশিয়ানি কে. সি. সি. এম উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন সহকারি শিক্ষক মহাদেব ভক্ত।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রার্থনা সংঘের সহ-সভাপতি বিষ্ণুপদ বিশ্বাস, সাধারন সম্পাদক পলাশ কুমার দে, কোষাধ্যক্ষ প্রদীপ কুমার ভৌমিক, সাংস্কৃতিক সম্পাদক অর্পনা বালা, কবি সজল মাহামুদ, অপসোনীন ফর্মাার গোপালগঞ্জ জেলার এরিয়া ম্যানেজার লিটন কুমার দাস, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডেভিট বৈদ্য প্রমুখ। সংগীত পরিবেশন করেন গোপালগঞ্জ সুর দরিয়া শিল্পী গোষ্ঠীর প্রশিক্ষক ফারজানা রহমান, সংগীতা ভক্ত, জুয়েল বিশ্বাস, প্লাবন ভক্তসহ আরো অনেকে। এর পরে প্রধান অতিথি অমর ২১’নামে একটি বিশেষ সাহিত্য সংকলনের মোড়ক উন্মোচন করেন। পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here