গাজায় ইসরায়েলি হামলার নিন্দায় এরদোগান

0
338

খবর৭১ঃ তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলুর গাজা অফিসে ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি এক টুইট বার্তায় বলেন, ‘আমরা গাজায় আনাদোলু এজেন্সির কার্যালয়ে ইসরাইলি হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।’ খবর এএফপির।

তিনি বলেন, ‘এ ধরনের হামলা সত্ত্বেও তুরস্ক ও আনাদোলু এজেন্সি ইসরাইলের সন্ত্রাসবাদ এবং গাজা ও ফিলিস্তিনের অন্যান্য অঞ্চলে নৃশংসতা সম্পর্কে বিশ্ববাসীকে অবহিত করে যাবে।’

শনিবার রাতে ফিলিস্তিনের গাজায় তুর্কী সংবাদ সংস্থা আনাদোলু’র কার্যালয়ে বিমান হামলা চালায় ইসরায়েল। আনাদোলু জানিয়েছে, বিমান হামলায় সংস্থার ভবন ধসে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সংস্থাটি জানায়, ভবনটিতে হামলার আগে সতর্কতামূলক গুলি ছোড়া হয়। এর পরপরই অফিসের স্টাফদের সরিয়ে নেয়া হয়। তাই এই হামলায় কোন সাংবাদিক আহত হননি।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কালুসোগলু হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, ‘আনাদোলু এজেন্সির গাজা কার্যালয়ে এ হামলা চালিয়ে ইসরাইল তার স্বেচ্ছাচারী আগ্রাসনের নতুন উদাহরণ সৃষ্টি করল।

তিনি আরো বলেন, ‘ইসরাইল নিরপরাধ মানুষের উপর নির্বিচারে সহিংস হামলা চালিয়ে মানবতা বিরোধী অপরাধ করেছে। ইসরাইলকে যারা এই কাজে উৎসাহ যোগাচ্ছে তারাও অপরাধী।’

এদিকে, গাজা উপত্যকায় এফ-১৬ জঙ্গিবিমান থেকে শনিবার রাতে আবাসিক ভবন লক্ষ্য করে হামলা চালিয়েছে ইহুদিবাদি ইসরাইল। এতে ১ বছরের শিশুসহ এক গর্ভবতী মা নিহত হয়েছে বলে জানিয়েছে মিডল ইস্ট মনিটর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here