গাইবান্ধায় মহিলা দলের ঝাড়ু মিছিল

0
268

আবু বক্কর সিদ্দিক, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ
গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির পরীক্ষিত ত্যাগী নেতাদের বাদ দিয়ে অন্য দল থেকে হঠাৎ আসা নেতাকে দলীয় মনোনয়ন না দেয়ার দাবীতে ঝাড়ু মিছিল করেছে বিক্ষুব্ধ জেলা মহিলা দল।
শনিবার দুপুরে জেলা মহিলা দলের উদ্যোগে বিক্ষোভ  ঝাড়ু মিছিলটি স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল স্তরের নেতাকর্মীরা জানতে পেরেছেন জেলা জাতীয় পার্টির সভাপতি আব্দুর রশিদ সরকারকে গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়েছে। এর তীব্র প্রতিবাদ জানিয়ে তারা বলেন, বিএনপির পরিক্ষীত ত্যাগী নেতাকে বাদ দিয়ে অন্য কাউকে মনোনয়ন দিলে বিএনপি ও তার সহযোগী সংগঠন তা মানবে না। দলের ত্যাগী নেতাদের মনোনয়ন না দিয়ে বহিরাগতদের মনোনয়ন দেয়া হলে দলে নেতাকর্মীদের নামে মামলা হামলা শিকারের কথা তারা কাকে জানাবেন । বহিরাগতদের রোহিঙ্গার সাথে তুলনা করে বক্তারা বলেন, তারা তো বিএনপির নেতা কর্মীদের কোন দিন মূল্যায়ন করবেন না । তাই দলের হাই কমান্ডের কাছে আবেদন জানিয়ে এই ভুল সিদ্ধান্ত না নেয়ার দাবী জানান। একই সঙ্গে এ আসনে দলের পরীক্ষিত ত্যাগী নেতা জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আহাদ আহমেদকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করার আবেদন জানান। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা মহিলা দলের নেত্রী মৌসুমী আকতার তমা, আনোয়ারা বেগম, নার্গিস আকতার, আছমা বেগম প্রমুখ।
উলে­খ্য, গাইবান্ধা-২ (সদর) আসনে বিএনপির দুই মনোনয়ন প্রত্যাশী জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি খন্দকার আহাদ আহমেদ ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন্নবী টিটুলকে দল মনোনয়ন দেয়। কিন্তু জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য আব্দুর রশীদ সরকার জাতীয় পার্টি থেকে মনোনয়ন না পেয়ে বিএনপিতে যোগ দিয়ে বিএনপির মনোনয়ন পেয়ে মনোনয়নপত্র জমা দেন। ফলে স্থানীয় বিএনপি নেতাকর্মীরা এর প্রতিবাদ জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করছেন বলে জানা গেছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here