গণপূর্তের আরও ৪ নির্বাহী প্রকৌশলীকে দুদকের জিজ্ঞাসাবাদ

0
530
গণপূর্তের আরও ৪ নির্বাহী প্রকৌশলীকে দুদকের জিজ্ঞাসাবাদ

খবর৭১ঃ গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহসহ চারজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রধান কার্যালয়ে বৃহস্পতিবার পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। জিজ্ঞাসাবাদে দুদকের মুখোমুখি হওয়া অন্যরা হলেন- গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফজলুল হক, আবদুল কাদের চৌধুরী ও মো. আফসার উদ্দিন।

এর আগে বুধবার গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রোকন উদ্দিন, আবদুল মোমেন চৌধুরী ও নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এছাড়া গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক ও উপসহকারী প্রকৌশলী আলী আকবর সরকারকে ২৩ ডিসেম্বর জিজ্ঞাসাবাদের জন্য দুদকে হাজির হতে বলা হয়েছে।

১০ ডিসেম্বর অবৈধ সম্পদ অর্জন, বিদেশে অর্থ পাচার ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে গণপূর্ত অধিদফতরের এ ১১ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে কমিশন।

এদের বিরুদ্ধে আলোচিত ঠিকাদার জি কে শামীমের সঙ্গে যোগসাজশের অভিযোগ আছে। তাদের মোটা অংকের ঘুষ দিয়ে শামীম গণপূর্তের বড় কাজগুলো বাগিয়ে নিতেন বলে অভিযোগ উঠেছে।

৩০ সেপ্টেম্বর ক্যাসিনোকাণ্ডে জড়িতদের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত বেশকিছু মামলা করে দুদক। দুদকের এসব মামলায় ঠিকাদার জি কে শামীম, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাবেক সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটসহ অনেকেই আসামি হয়েছেন।

গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে অবৈধভাবে বিপুল অর্থের মালিক হওয়া, অর্থ পাচারসহ নানা অভিযোগ ওঠে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here