গণতন্ত্র আজ সরকারের কারাগারে : মোস্তফা

0
379

খবর৭১:
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করা মানে গণতন্ত্রকে কারাগারে বন্দি করা মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এক. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, অসংখ্য শহীদের আত্মদান আর নয় বছর ধরে পরিচালিত ছাত্র জনতার বীরত্বপূর্ণ সংগ্রামের মাধ্যমে অর্জিত গণতন্ত্র আজ সরকারের কারাগারে বন্দী। এই বন্দীদশা থেকে গণতন্ত্রকে মুক্ত করতে গণতন্ত্রপ্রিয় দেশবাসীর সামনে ঐক্যবদ্ধ সংগ্রামের কোনো বিকল্প নেই।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে” বাংলাদেশ কল্যাণ পার্টি আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশে একটি গণতান্ত্রিক ধারা ও নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে সরকার গঠনের ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়েছিল। দুর্ভাগ্য আমাদের, আজ দেশে ন্যূনতম গণতান্ত্রিক অধিকার নেই। নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে, পছন্দমতো দলকে নির্বাচিত করার সুযোগ নেই।

তিনি বলেন, যে আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য অতীতে সংগ্রাম করেছে, আজ সেই আওয়ামী লীগই ৫ জানুয়ারি ভোটার ও ভোটবিহীন নির্বাচন করে গণতন্ত্রকে হত্যা করেছে। লজ্জা শরমের মাথা খেয়ে তারা এই ভোট ও ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতায় বসে অবৈধভাবে দেশ পরিচালনা করছে।

তিনি বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবী জানিয়ে বলেন, আমাদের জাতির দুর্ভাগ্য, নব্বইয়ের পতিত স্বৈরাচার আজ আওয়ামী লীগের সঙ্গে একাকার হয়ে দেশে একটি ভয়ঙ্কর-নিষ্ঠুর স্বৈরাচারী-ফ্যাসিবাদী ব্যবস্থা কায়েম করেছে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বাংলাদেশের মানুষ স্বভাবজাতভাবে গণতন্ত্রপ্রিয়। এ দেশের মানুষ স্বৈরশাসন কখনোই মেনে নেয়নি। ভবিষ্যতেও মেনে নেবে না। সে দিন আর বেশি দূরে নয়, দেশবাসী গণতন্ত্রের জেগে উঠেছে। অচিরেই স্বৈরাচারের চির কবর রচনা করে গণতন্ত্রের বিজয় নিশান উড়াবে।

কল্যাণ পার্টি চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীকের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ বীর বিক্রম, সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন লেবার পার্টি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বিএনপি নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহম্মদ রহমাতুল্লাহ, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমদ খান, গণ সংস্কৃতি দলের সভাপতি এস. আল. মামুন, পার্টির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. ইকবাল হাসান মাহমুদ, এডভোকেট আজাদ মাজবুব, ভারপ্রাপ্ত মহাসচিব মো. নুরুল কবির ভুইয়া পিন্টু, ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, মো. নজরুল ইসলাম, যুগ্ম মহাসচিব আল-আমিন ভুইয়া রিপন, সাংগঠনিক সম্পাদক রাসেদ ফেরদৌস সোহেল মোল্লা প্রমুখ।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here