খালেদা জিয়ার মুক্তি নিয়ে তার আইনজীবীরা কি আন্তরিক

0
304

খবর ৭১:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার সাজা থেকে মুক্তির জন্য তার আইনজীবীরা আন্তরিক কিনা প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার সাজা হওয়াতে বিএনপির অনেক নেতাকে খুশি মনে হচ্ছে। কারণ মওদুদ আহমদ বলেছেন, খালেদা জিয়া জেলে থাকলে নাকি প্রতিদিন বিএনপির ১০ লাখ ভোট বাড়ে। মওদুদের বক্তব্যে বোঝা যায় তারা খালেদা জিয়াকে জেলে রেখেই আগামী নির্বাচন জিততে চায়।

বিএনপি নেতা রিজভী আহমেদের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, রিজভীর বক্তৃতা শুনে মনে হচ্ছে তিনি মওদুদ থেকেও বড় ব্যারিস্টার। তিনি এখন আইনের মতামতও দিচ্ছেন।

মওদুদ আহমদকে কটাক্ষ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, মওদুদের মত এত বড় ব্যারিস্টার বাংলাদেশে আসবে কিনা জানা নেই। কারণ তিনি মৃত ব্যক্তির কাছ থেকে স্বাক্ষর নিয়ে বাড়ি দখল করেছিলেন।

হাছান মাহমুদ বলেন, আমাদের আইনমন্ত্রী ঠিকই বলেছেন, খালেদার আইনজীবীদের ভুলের কারণে সাজা হয়েছে। তাই বলব, আপনারা এমন প্রচেষ্টা চালাবেন না যেন বেগম খালেদা জিয়া জেলে থাকে।

তিনি বলেন, খালেদা জিয়া রাজনৈতিক কারণে শাস্তিপ্রাপ্ত নয়। তিনি রাজবন্দি নন। তিনি দুর্নীতির দায়ে অভিযুক্ত আসামি। অন্যান্য দুর্নীতির মামলার আসামিরা যেমন শাস্তি পান তিনিও তেমন শাস্তি পেয়েছেন।

মঙ্গলবার চট্টগ্রামে ছাত্রলীগের সম্মেলনে সংঘর্ষের ঘটনায় হাছান বলেন, ছাত্রলীগের কিছু দুষ্কৃতকারী ও বর্ণচোর প্রবেশ করেছে। এসব দুষ্কৃতকারী ও বর্ণচোরদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় ছাত্রলীগকে আহ্বান জানান তিনি। আয়োজক সংগঠনের সহসভাপতি চিত্র নায়িকা দিলারা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ফালগুনী হামিদ, লাইজু আক্তার প্রমুখ।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here