খালেদা জিয়ার মুক্তি না হওয়ায় ও নির্বাচনের পরিবেশ না থাকায় নির্বাচন বয়কট করলো বিএনপি

0
273

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুরের নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৫ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
আগামী কাল ১ মার্চ জেলা রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের নিকট অথবা অনলাইনের মাধ্যমে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৪-৫ মার্চ মনোনয়নপত্র বাছাই এবং ১২ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের সময় নির্ধারণ করা হয়েছে।
মনোনয়ন পত্র দাখিলের ঠিক আগেরদিন নকলা উপজেলা বিএনপির পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি না দেয়ায় এবং নির্বাচনের পরিবেশ না থাকায় তাদের একাধিক প্রার্থী থাকা সত্বেও নির্বাচন বয়কটের ঘোষনা দেয়া হয়।
আজ ২৮ ফেব্রুয়ারী বিকেলে নকলা উপজেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুল হক দুলাল এ ঘোষনা দেন।
এসময় আরো উপস্থিত ছিলেন নকলা উপজেলা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন রেফাজ, সহসভাপতি আব্দুল হক চাঁন, বিএনপি নেতা বেলায়েত হোসেন, মোবাশ্বের আলী চৌধুরী, ইছরাফিল খলিল, আনোয়ার হোসেন, ছায়েদুল ইসলাম, মহিউদ্দিন মুক্তা, মফিজুল ইসলাম, নাজিম উদ্দিন, রজব আলী, আব্দুল হান্নান প্রমুখ নেতৃবৃন্দ।
তারা অভিযোগ করেন, নির্বাচনের জন্য তারা প্রার্থী ঠিক করে ঢাকা যাওয়ার পথেই তাদেরকে প্রার্থী না দেয়ার জন্য স্থানীয় আওয়ামলীগের পক্ষ থেকে হুমকি দেয়া হয়। আছাড়া তারা কোন সভাসমাবেশ করার অনুমতি পর্যন্ত পাচ্ছেনা। গনসংযোগ করতে পারছে না। তাই তারা তাদের এ উপজেলার আসনটির উপনির্বাচন থেকে সরে দাড়াচ্ছে। ইতিপূর্বে ইউনিয়ন পরিষদে প্রার্থী দিলেও সরকারী দলের প্রার্থীরা বিএনপির প্রার্থী ও সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দিয়ে জোরপূর্ভক ভোট নিয়ে বিএনপির বিজয় ছিনিয়ে নেয়।
উল্লেখ্য, গত বছরের ২০ অক্টোবর নকলা উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা মাহবুব আলী চৌধুরী ওরফে মনির চৌধুরীর (৬৫) মৃত্যুতে পদটি শূন্য হয়। মুনীর চৌধুরী সাবেক হুইপ ও বিএনপির কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক মরহুম জাহেদ আলী চৌধুরীর ছোট ভাই ছিল।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here