খালেদা জিয়ার জীবন নিয়ে গভীর চক্রান্তে সরকার: রিজভী

0
218

খবর৭১ঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জীবন নিয়ে ক্ষমতাসীন সরকার গভীর চক্রান্তে মেতে আছে বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

জুলুমের যত পথ ও পদ্ধতি আছে আওয়ামী সরকার খালেদা জিয়ার ওপর সবই প্রয়োগ করছে বলেও মন্তব্য করেন তিনি।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার নির্ধারিত সময়ের এক সপ্তাহ পর গতকাল নিকটাত্মীয়রা দেখা করার অনুমতি পেয়েছে। এখনও তিনি অসুস্থ।

‘সম্পূর্ণ চিকিৎসা শেষ না হতেই তাকে বিএসএমএমইউ থেকে কয়েক দিন পরেই কারাগারে নিয়ে আসা হয়েছে। তার প্রয়োজনীয় সুচিকিৎসা পাওয়ার অধিকারটুকুও কেড়ে নিয়েছে সরকার।’

তিনি বলেন, খালেদা জিয়াকে মানসিক নিপীড়নের সর্বোচ্চ মাত্রায় পৌঁছেছে সরকার। দেশনেত্রীকে নির্যাতন করে প্রতিহিংসার যেন শেষ হচ্ছে না। তাই তার জীবন নিয়ে এক গভীর চক্রান্তে মেতে আছে সরকার।

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, বারবার তার জামিন বাধাগ্রস্ত করছে সরকার। যে মিথ্যা মামলায় ইতিপূর্বে অনেকেই জামিন পেয়েছেন, অথচ সেই মামলাতেই আদালতকে ব্যবহার করে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করা হচ্ছে।

তিনি আরও বলেন, কুমিল্লার মিথ্যা নাশকতার মামলায় বারবার তারিখ পিছিয়ে হয়রানি করা হচ্ছে। আদালতে ন্যায়বিচার পেলে কুমিল্লায় করা মিথ্যা নাশকতা মামলায় বিচারিক আদালতেই খালেদা জিয়া জামিন পেতেন। আদালত জামিনও দিচ্ছে না আবার জামিন নামঞ্জুরও করছে না।

‘ফলে খালেদা জিয়াকে উচ্চ আদালতে যাওয়ার পথও রুদ্ধ করে দেয়া হচ্ছে। সরকারের নির্দেশেই নিম্ন আদালত তার জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে বলে দেশবাসী মনে করে। শুধু তাকে হয়রানি করার জন্যই তা করা হচ্ছে।’
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here