খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে

0
334

খবর৭১ঃজিয়া পরিবারকে নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখার জন্য খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সাদা দল।

পাশাপাশি দেশে একটি সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং তারেক রহমানসহ সব নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা। জিয়া পরিবারের ওপর নিপীড়ন, নির্যাতন ও ষড়যন্ত্রের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানান তারা।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাদা দলের আহ্বায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, সাদা দলের প্রচার সচিব অধ্যাপক ড. মো. ছিদ্দিকুর রহমান খান, ড. জাহাঙ্গীর, ড. শহীদুল ইসলাম প্রমুখ।

অন্যদের মধ্যে মানববন্ধনে অংশগ্রহণ করেন সাদা দলের যুগ্ম আহ্বায়ক ও সাবেক সিনেট সদস্য অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. মো. আবদুর রশিদ, অধ্যাপক মো. আতাউর রহমান বিশ্বাস, অধ্যাপক মো. আবুল কালাম সরকার, অধ্যাপক ড. আল মোজাদ্দেদী আলফেছানী প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিপতিত। দেশে চলছে দমন-পীড়নের রাজনীতি। গণতন্ত্র ধ্বংস করা হয়েছে। দুর্নীতিতে সয়লাব। বাকস্বাধীনতা হরণ করা হয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনের নামে ডিজটাল দমন পদ্ধতি করা হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষককে গ্রেফতার করে রিমান্ডে নিয়ে সরকারের পেটোয়া আইনশৃঙ্খলা বাহিনী নির্যাতন করেছে। দেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। একুশে আগস্ট গ্রেনেড মামলা তারেক রহমানকে জড়ানো হয়েছে কেবল জিয়া পরিবারকে নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখার জন্য। আমরা খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও হামলা মামলা বন্ধ করে সব নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাই।

ড. সদরুল আমিন বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাবন্দি করেছে। আমি তার অবিলম্বে মুক্তির দাবি জানাই।

তিনি বলেন, এমনি পরিস্থিতিতে একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় তারেক রহমানকে জড়ানো হয়েছে রাজনৈতিক উদ্দেশে। শুরু হয়েছে ভুয়া ও মিথ্যা মামলা।

তিনি বলেন, আমরা এসব বন্ধ করে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানাই। ভোট দিয়ে জনপ্রিয়তা যাচাই করুন। ক্ষমতার মালিক জনগণ। দেশে শান্তিপূর্ণ অবস্থা তৈরি করুন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here