খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচনের ভাবনা ‘স্বপ্ন’

0
364

খবর৭১: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে যারা নির্বাচনের কথা ভাবছেন, তারা ‘স্বপ্ন’ দেখছেন বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিরপেক্ষ সরকার ছাড়া কোনো প্রহসনের নির্বাচন মানা হবে না বলেও হুশিয়ারি দেন তিনি।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক আলোচনাসভায় মির্জা ফখরুল এ মন্তব্য করেন। জাতীয় পার্টির একাংশ এ আলোচনাসভার আয়োজন করে।

তিনি বলেন, খালেদা জিয়া ও বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখতে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্ষমতায় যেতে খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে সরকার। খালেদা জিয়ার জামিন পাওয়া তার অধিকার। কিন্তু সেখানেও প্রভাব খাটাচ্ছে সরকার।

আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনার লক্ষ্যে বর্তমান নির্বাচন কমিশন গঠন করা হয়েছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, শান্তিপূর্ণ কর্মসূচি থেকে নেতাকর্মীদের আটক রাজনীতির ইতিহাসে বিরল। ক্ষমতায় টিকে থাকতে এই সরকার গণতন্ত্রকে ধ্বংস করছে।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী সরকারি খরচে ঢাকঢোল পিটিয়ে ভোট চাচ্ছেন। তা হলে আমাদের সভা করতে বাধা কেন? আমাদের প্রতিটি প্রোগ্রামই শান্তিপূর্ণ, প্রতিটিতেই বাধা দেয়া হচ্ছে। এর পরও বলছেন- গণতন্ত্রে বিশ্বাস করেন। জনগণের সঙ্গে প্রতারণা করে বেশি দিন ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। ক্ষমতায় থাকতে হলে সব রাজবন্দিকে মুক্তি দিতে হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here