খালেদার কারামুক্তির দাবি রাবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের

0
268

আকরাম হোসাইন রাবি প্রতিনিধি:
বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। সোমবার বিকেলে ফোরামের সভাপতি অধ্যাপক ড. মো. হাবীবুর রহমান এবং সাধারণ সম্পাদক ড. আওরঙ্গজীব মো. আব্দুর রহমান এক বিবৃতিতে এ দাবি জানান।
বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের জনগণ গণতন্ত্র ও বাকস্বাধীনতাসহ সবরকম অধিকার থেকে বঞ্চিত। সকল পর্যায়ে ভোট ব্যবস্থা হাস্যকর বলে প্রতীয়মান। সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় ও স্থানীয় নির্বাচন এবং ডাকসু নির্বাচন তার জ্বাজল্য প্রমাণ। এক শ্রেণীর স্বার্থান্বেসী মহল জনগণের কোটি কোটি টাকা আত্মসাৎ করলেও বিচারের আওতায় আসছে না। অথচ বিএনপি’র চেয়ারপার্সন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া’কে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলায় অভিযুক্ত করে কারান্তরীণ রাখা হয়েছে।
বিষয়টি দুঃখজনক উল্লেখ করে আরও বলা হয়, বেগম খালেদা জিয়া আজ ন্যায় বিচার বঞ্চিত, গুরুতর অসুস্থতা সত্ত্বেও বিনা চিকিৎসায় কারারুদ্ধ। কারা-অভ্যন্তরে তাকে কি অবস্থায় রাখা হয়েছে সেটি দেশবাসীর কাছে পরিস্কার নয়। সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে এ নিয়ে ব্যাপক আলোচনার পাশাপাশি দেশবাসী আজ উদ্বিগ্ন। এমতাবস্থায়, গণতন্ত্রকামী সকল মানুষের সাথে একাতœতা প্রকাশ করে সচেতন নাগরিক হিসেবে ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়’ এর শিক্ষকবৃন্দ বাকস্বাধীনতা, ন্যায়বিচার ও গণতন্ত্রবিহীন এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করছে এবং সাবেক প্রধানমন্ত্রী, জনগনের প্রাণপ্রিয় ও আপোষহীন নেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও অনতিবিলম্বে সুচিকিৎসার জোর দাবী জানাচ্ছি।
এসময় বিবৃতিতে স্বাক্ষর প্রদানকারীদের মধ্যে অধ্যাপক ড. সি এম মোস্তফা, অধ্যাপক ড. মো. এনামুল হক, অধ্যাপক ড. মামুনুর রশীদ, অধ্যাপক ড. এ এন এম জাহাঙ্গীর কবির, অধ্যাপক ড. সাইফুল ইসলাম ফারুকী, অধ্যাপক ড. মো. রেজাউল করিম-২, অধ্যাপক ড. মো. ফরিদুল ইসলাম, অধ্যাপক ড. মো. শামসুল আলম সরকার, অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান, অধ্যাপক ড. এফ. নজরুল ইসলাম, অধ্যাপক ড. মো. আব্দুল আলীম, অধ্যাপক ড. মো. ফজলুল হক, অধ্যাপক ড. মো. ফখরুল ইসলাম, অধ্যাপক ড. এম. একরামুল হামিদ, অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম, অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. সৈয়দ জাবিদ হোসাইন, অধ্যাপক ড. গোলাম সাদিক প্রমুখ।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here