খণ্ডকালীন চিকিৎসক দিয়ে চলছে চিকিৎসা সেবা

0
302

খবর৭১:খণ্ডকালীন চিকিৎসক দিয়ে চলছে সমাজসেবা অধিদপ্তর পরিচালিত প্রতিষ্ঠানে আশ্রয় নেওয়া অসহায়দের চিকিৎসা সেবা। এরপর জটিল রোগে আাক্রান্ত হলে তাদেরকে অন্য হাসপাতালে স্থানান্তর করতে হয়।

সমাজকল্যাণ মন্ত্রণায় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে উত্থাপিত প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. মোজাম্মেল হোসেন। বৈঠকে কমিটির সদস্য মন্ত্রী রাশেদ খান মেনন, আয়েশা ফেরদাউস, ডা. মো. হাবিবে মিল্লাত, পীর ফজলুর রহমান, মো. আব্দুল মতিন, বেগম লুৎফা তাহের ও সৈয়দা সায়রা মহসীন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবীর জানান, সমাজসেবা অধিদপ্তরের আওতায় ২১১টি বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে। এরমধ্যে এতিম পুনর্বাসন কেন্দ্র, সামাজিক প্রতিবন্ধী প্রতিষ্ঠান, সেইফ হোম বেবিসহ ১৫৭টি আবাসিক প্রতিষ্ঠানের মধ্যে ৮৫টি শিশু পরিবার রয়েছে। এসব আবাসিক প্রতিষ্ঠানে নিবাসীর সংখ্যা ১৯ হাজার। তাদের স্বাস্থ্যসেবার জন্য প্রত্যেকটি প্রতিষ্ঠানে একজন করে খণ্ডকালীন ডাক্তার ও কম্পাউন্ডার রয়েছেন। তবে জটিল রোগ হলে তাদের হাসপাতালে নেওয়া হয়।

কমিটি সূত্র জানায়, বৈঠকে সমাজসেবা অধিদপ্তরের জেলা পর্যায়ে ৭১টি সহকারী পরিচালক ও উপজেলা পর্যায়ে প্রবেশন কর্মকর্তা ও উপজেলা হাসপাতালে পদ সৃষ্টির বিষয়ে আলোচনা হয়।

আলোচনা শেষে মাঠ পর্যায়ে সমাজসেবার সকল কার্যালয়ে শুন্যপদ দ্রুত পূরণ ও প্রাপ্যতার ভিত্তিতে পদোন্নতি দেওয়ার সুপারিশ করা হয়।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here