ক্ষমতায় যেতে বিদেশিদের কাছে দেনদরবার করছে বিএনপি

0
222

খবর৭১: দেশের জনগণ ভোটের মালিক হলেও বিএনপি ক্ষমতায় যেতে বিদেশিদের কাছে দেনদরবার শুরু করেছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ইউনাইটেড ইসলামী পার্টির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ইমাম-ওলামা সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

দলটির সভাপতি ঈসমাইল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে কামরুল আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিদেশে বন্ধু আছে, প্রভু নেই। কিন্তু বিএনপি বিদেশি প্রভুদের নির্দেশনায় চলে এবং তাদের ক্ষমতায় বসিয়ে দেয়ার জন্য প্রভু খুঁজে বেড়ায়।

খাদ্যমন্ত্রী বলেন, ভোট দেবে দেশের জনগণ, বিদেশিরা নয়। দেশের মানুষের ওপর আস্থা না থাকার কারণে বিএনপি বিদেশি প্রভুদের ওপর নির্ভরশীল বলে মন্তব্য করেন কামরুল।

আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এ সদস্য বলেন, বিএনপি ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত মানুষের ওপর নিপীড়ন চালিয়েছে। এদের আর ক্ষমতায় যেতে দেয়া যাবে না। কেননা এরা আবার রাষ্ট্রীয় ক্ষমতায় এলে বাংলাদেশের জনগণের ওপর আরও নির্যাতন নেমে আসবে। দেশের প্রগতিশীল ও সংখ্যালঘুদের ওপর অত্যাচার-নির্যাতন হবে। এ সময় জঙ্গিবাদ, সন্ত্রাস ও দুর্নীতি রুখতে আলেম সমাজকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

খালেদা জিয়ার সাজা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন এতিমদের টাকা মেরে খেয়েছেন, আদালত তাকে শাস্তি দিয়েছে। আখেরাতেও খালেদা জিয়া শাস্তি পাবেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বিএনপির গঠনতন্ত্র পরিবর্তনের সমালোচনা করেন।

তিনি বলেন, আপনারা আপনাদের গঠনতন্ত্রের ৭ ধারা বাদ দিয়ে দুর্নীতিবাজদের দলে থাকার যে সুযোগ করে দিয়েছেন। আপনারা এখন প্রাতিষ্ঠানিকভাবে দুর্নীতিবাজ দলে রূপান্তরিত হয়েছেন। বিএনপিকে ধারাটা আবার পুনঃস্থাপন করার আহ্বান জানিয়ে দুর্নীতিবাজদের দল থাকার সুযোগ বন্ধ করার আহ্বান জানান তিনি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here