কোটা নিয়ে রাবি উপাচার্যের বক্তব্যে প্রত্যাহার চায় আন্দোলনকারীরা

0
271

রাবি প্রতিনিধি:
কোটা আন্দোলন নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ রাবি শাখার নেতাকর্মীরা। বুধবার (২৭ মার্চ) দুপুরে সংগঠনটির আহবায়ক মাসুদ মোন্নাফ ও যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম তারেক স্বাক্ষরিত এক বিবৃতিতে অনতিবিলম্বে বক্তব্য প্রত্যাহারের দাবি জানান তারা।
বিবৃতিতে বলা হয়, উপাচার্যের বক্তব্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল আন্দোলনকারীকে ঘৃণ্য সম্মোধন ‘রাজাকারের বাচ্চা’ বলে শিক্ষার্থীদের ছোট করা হয়েছে। তার এই বক্তব্য অসত্য ও বিদ্বেষমূলক। বিশ্ববিদ্যালয়ের একজন অভিভাবক হিসেবে শিক্ষার্থীদের নামে এমন অসত্য ও বিদ্বেষমূলক বক্তব্য উপস্থাপন করায় সারা দেশের শিক্ষার্থীরা হতাশ হয়েছে। আগামীতে এমন বিদ্বেষমূলক বক্তব্য প্রদান না করার অনুরোধ জানাচ্ছি।
এছাড়া রামদা ও হাতুড়ি নিয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলাকারীদের বিচারের আওতায় আনার দাবিও জানিয়েছেন তারা।
প্রসঙ্গত, গত ২৫ মার্চ কাল রাত স্মরণে মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সাথে মতবিনিময়কালে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু কোটা দিয়েছিলেন দেশের মুক্তিযোদ্ধাদের প্রতিষ্ঠিত করতে, নারীদের এগিয়ে নিতে এবং প্রত্যন্ত অঞ্চলের মানুষদের উন্নতির জন্য। কোটা আন্দোলন রাজাকারের সন্তানরা করতে পারে, কিন্তু মুক্তিযোদ্ধাদের সন্তানরা কেন কোটার বিরোধিতা করলো আমি বুঝি না। এজন্য আমার আফসোস হয়।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here