কুড়িগ্রামে ৪টি সংসদীয় আসনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ১৯ জনের মনোনয়নপত্র বাতিল

0
259

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে রবিবার(২ ডিসেম্বর) জেলা রিটার্ণিং অফিসার ও জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব,পুলিশ সুপার মোঃ মেহেদুল করিম সহ সহকারি রিটার্ণিং অফিসারগণ।

কুড়িগ্রামের ৪টি সংসদীয় আসনে ৫৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর ত্রুটিপূর্ণ ১৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুড়িগ্রামঃ ১ আসন থেকে মনোনয়নপত্র দাখিলকৃত ১০ জনের মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা ওসমান গনি’র মনোনয়নপত্রটি বাতিল হয়।

কুড়িগ্রামঃ ২ আসন থেকে মনোনয়নপত্র দাখিলকৃত ১৫ জনের মধ্যে ৪ জন বাতিল করা হয়।জাসদ প্রার্থী সলিমুল্লাহ ছলি,আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আবু সুফিয়ান,স্বতন্ত্র প্রার্থী চৌধুরী সফিকুল ইসলাম,সমাধান ঐক্য পার্টি নিবন্ধন না থাকায় বাতিল হয়েছে বীর প্রতীক আব্দুল হাই সরকারের মনোনয়নপত্রটি।

কুড়িগ্রামঃ ৩ আসন থেকে মনোনয়নপত্র দাখিলকৃত ৯ জনের মধ্যে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আব্দুল খালেক ঋণ খেলাপী হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়।

কুড়িগ্রামঃ ৪ আসন থেকে মনোনয়নপত্র দাখিলকৃত ২৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। নির্বাচন কমিশন নির্ধারিত ফরমের ৭ ও ৮নং কলাম পূরণ না করায় আওয়ামীলীগ প্রার্থী জাকির হোসেনের মনোনয়নপত্রটি বাতিল হয়,গণফোরামের প্রার্থী মাহফুজার রহমান দলীয় মনোনয়ন দাখিল না করায় বাতিল,জাকের পার্টির প্রার্থী শাহ আলম তার হলফ নামায় স্বাক্ষর না করায় বাতিল,স্বতন্ত্র প্রার্থী ১০জনের মোট ভোটের এক শতাংশ ভোটারের স্বাক্ষর যথাযথভাবে দাখিল করতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।গণ জাগরণ মঞ্চের মূখপাত্র ডা: ইমরান এইচ সরকার,বিএনপির বিদ্রোহী ঈমান আলী ও শাসসুল হক মৌলভী,আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ফজলুল হক মন্ডল ও এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম,স্বতন্ত্র প্রার্থী বাবুল খান ও আবিদ আলভী জ্যাপ,আবুল হাসেম ও মোস্তাফিজুর রহমান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here