কুড়িগ্রামে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু

0
283

খবর৭১ঃদেশে পঞ্চম বারের মত উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কুড়িগ্রামে ১ম দফায় ৮টি উপজেলায় সকাল ৮টায় ভোট শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হলেও কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি কম। তবে কর্মকর্তাদের আশা বেলা বাড়ার সাথে সাথে ভোটারের উপস্থি’তি বাড়বে বলে মনে করেন।
জেলার ৮টি উপজেলায় ৩টি পৌরসভাসহ ৬৭টি ইউনিয়নে ভোটার সংখ্যা ১৪ লাখ ২০ হাজার ৬০৭ জন। এরমধ্যে নারী ভোটার ৭ লাখ ২১হাজার ৭৫৩জন এবং পুরুষ ভোটার ৬লাখ ৯৮হাজার ৮৫৪জন। মোট ৬৬১টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ৩৭৮টি কেন্দ্র চিহ্নিত করেছে আইনশৃংখলা বাহিনী। মোট ভোট কক্ষ রয়েছে ৪ হাজার ২০টি।
নির্বাচনে ২৪ জন চেয়ারম্যান, ৩৬জন ভাইস চেয়ারম্যান এবং ২৭জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট প্রার্থীর সংখ্যা ৮৭জন।
শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য জেলায় বিজিবি ১৮ প্লাটুন, আনসার ও ভিডিপি ৮ হাজার ৫৫৬জন এবং পুলিশ-র‌্যাবসহ অন্যান্য আইন-শৃংখলা বাহিনী মোট ১১ হাজার ২১৩জন। এছাড়াও ২৭জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনী নিরাপত্তার দায়িত্বে থাকবেন।
জেলার ফুলবাড়ী উপজেলায় বিলুপ্ত ছিটমহল দাশিয়ারছড়াকে ইউনিয়ন ঘোষণার দাবিতে হাইকোর্টে রীটের প্রেক্ষিতে স্তগিতাদেশ প্রদান করায় এই উপজেলায় নির্বাচন স্থগিদ করা হয়।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here