কী করবেন করেন’: সাংবাদিককে ছাত্রলীগ

0
297

খবর৭১ঃ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সংবাদ সংগ্রহ করার সময় দৈনিক আমাদের সময়’র সাংবাদিক ও ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য হাবিব রহমানকে লাঞ্ছিত করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

ভোট না দিতে পেরে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ করছিলেন। বিক্ষোভের সময় ভিডিও ধারণ করতে গেলে এই সাংবাদিককে বাধা দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সাংবাদিক পরিচয় দেয়ার পরও ‘কীসের সাংবাদিক’ বলে ক্যামেরা বন্ধ করতে বাধ্য করেন তারা। ওই সাংবাদিককে অশ্রাব্য ভাষায় গালিগালাজও করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাকে হুমকি দিয়ে বলা হয়, ‘কী করবেন করেন’।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাধারণ সম্পাদক দীপু সারোয়ার জানান, সাংবাদিক হাবিব রহমানকে লাঞ্ছিত করায় তীব্র প্রতিবাদ জানাই। যারা তাকে লাঞ্ছিত করেছে তাদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিতের দাবি জানান বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি।

এর আগে এক ঘণ্টারও বেশি সময় পিছিয়ে সোমবার সকাল সোয়া ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোর থেকেই ভোট দেয়ার জন্য কেন্দ্রগুলোতে লম্বা লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায় শিক্ষার্থীদের। তবে অনেক কেন্দ্রে ভোট কারচুপিসহ নানা অনিয়ম দেখা গেছে।

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ এবং হল সংসদের নির্বাচন একই সঙ্গে অনুষ্ঠিত হচ্ছে। স্বাধীনতার পর ডাকসু ও হল সংসদ নির্বাচন হয়েছে সাত বার। এর আগে সর্বশেষ ডাকসু নির্বাচন হয়েছিল ১৯৯০ সালে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here