কালীগঞ্জ বাসষ্টান্ডে ট্রাকের চাকা বিষ্ফোরনে আহত ৩

0
225

খবর৭১:রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডে ঢাকা-খুলনা মহাসড়কে দশ চাকার চলন্ত ট্রাকের টায়ার বিষ্ফোরন হয়ে ৩ জন পথচারী মারাত্বক আহত হয়েছে। এ সময় বিকট শব্দে দু, মাইক্রোবাস ও একটি প্রাইভেট কারের জানালার গ্লাস ভেঙে যায়।

কালীগঞ্জ মেইন বাসষ্টান্ডের রাস্তা এতই খারাপ সাধারন মানুষ পর্যন্ত চলাচল করতে পারে না। প্রায় এক বছর ধোরে এখানে রাস্তার অবস্থা মারাতœক খারাপ হলে ও সড়ক বিভাগের কর্মকর্তাদের কোন মাথা ব্যাথা নেই ।

সোমবার বেলা ১ টার দিকে কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডে মালবোঝাই দশ চাকার ঢাকাগামী এইটি ট্রাক কালীগঞ্জ মাইক্রোবাস ষ্ট্যান্ডের কাছে পৌছালে ঐ ট্রাকের পেছনের চাকার টায়ারে বিকট শব্দে বিষ্ফোরন ঘটে। টায়ার বিষ্ফোরনের প্রচন্ড গতির বাতাস রাস্তার পাশে তিন পথচারীর শরীরে লেগে তিন জনই মারাত্বক ভাবে আহত হয়।

এসময় ঐ বাতাসের গতি মাইক্রো ষ্ট্যান্ডে থাকা এইটি প্রাইভেট কার ও দুই
মাইক্রোবাসের জানালার গ্লাসে লেগে গ্লাস ভেঙে মারাত্বক ক্ষতিগ্রস্ত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন ডাক্তার ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়।

টায়ার বিষ্ফোরনের শব্দে আশপাশের লোকজন দিক-বিদিক ছোটাছুাটি শুরু করে। স্থানীয়রা জানায় এখানে দীর্ঘদিন ধরে রাস্তার নাজুক অবস্থার কারনে প্রতিদিন দিন যানবাহনের টায়ারের বিষ্ফোরন ঘটে। না জানি কবে ঘটে যাবে মারাত্বক প্রাণহানির ঘটনা।

তাছাড়া দশ চাকার ট্রাকে অতিরিক্ত বোঝায় এবং রাস্তার খারাপ অবস্থার কারনে এ সব দূর্ঘটনা মানুষের প্রতিদিনের সঙ্গী হচ্ছে। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের বিভাগীয় উপ-প্রকৌশলী তানভির আহম্মেদের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা কাজ শুরু করে দিয়েছি আপনি দেখবেন মোবারকগঞ্জ চিনি কলের সামনে খোড়াখুড়ির কাজ শুরু হয়েছে।

তিনি আরো জানান, ঐ প্রোজেক্টের সাথেই এই কাজ করা হবে। আমি ঠিকাদারকে প্রেসার দিচ্ছি দ্রুত কাজ শেষ করার জন্য। আশা করছি ২/১ দিনের মধ্যেই কাজ করতে করতে মেইন ষ্ট্যান্ডে পৌছে যাবে। অবশ্য সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বললে এমন কথা পরিস্কার ভাবে বলে থাকেন ।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here