করোন প্রতিরোধে ময়মনসিংহ ডিভিশন মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক টেলিমেডিকেল টিম গঠন

0
588
করোন প্রতিরোধে ময়মনসিংহ ডিভিশন মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন কর্তৃক টেলিমেডিকেল টিম গঠন

আব্দুল আওয়ালঃ “করোনা ভাইরাস, আতঙ্কিত না হয়ে সচেতন হোন, অপরকে সচেতন করুন” এই প্রতিপাদ্যটি সামনে রেখে করোনা ভাইরাস প্রতিরোধে ঘর বন্দি মানুষকে মেডিকেল সেবা দিতে ময়মনসিংহ ডিভিশন মেডিকেল স্টুডেন্টস এসোসিয়েশন (MDMSA) কর্তৃক একটি টেলিমেডিকেল টিম গঠন করা হয়েছে। এই টেলিমেডিকেল টিমের ডাক্তারগণ ফোনের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করবেন। করোনায় ঘর বন্দি মানুষকে ফোনের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়ার মহান উদ্দেশ্য নিয়ে ময়মনসিংহ ডিভিশনের একদল তরুণ চিকিৎসকের সমন্বয়ে এই টেলিমেডিকেল টিমটি গঠিত হয়েছে।

এই টেলিমেডিকেল টিমের সমন্বয়ক হিসাবে কাজ করছেন উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা অাহব্বায়ক ডাঃ রাজেশ বৈশ্য। এ টিমে মোট ৪৫ জন নবীন চিকিৎসক ও ১৮ জন শিক্ষানবিশ চিকিৎসক সকাল, সন্ধ্যা ও রাত এই তিন ভাগে কাজ করছেন।

উক্ত এসোসিয়েশনের অাহব্বায়ক ডাঃ রাজেশ বৈশ্য জানান, করোনাকে ভয় নয়, সচেতনতা দিয়ে জয় করতে হবে। অামরা করোনায় ঘর বন্দি মানুষকে চিকিৎসা সেবা দিতে বদ্ধপরিকর। তিনি অারও বলেন, ২০১৩ সালে অামরা ময়মনসিংহ ডিভিশনের মেডিকেল স্টুডেন্টসদের নিয়ে এই এসোসিয়েশনটি তৈরী করি। অামরা এই এসোসিয়েশনের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে এখন পর্যন্ত বিনা মূল্যে প্রায় ৩০০০ মানুষের ঔষধসহ বিনামূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র প্রদান করেছি। অার অামরা অামাদের এই কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত রাখব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here