করোনায় দেশে আরও দুইজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯

0
420
করোনায় আরও একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

খনর৭১ঃ
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো আটজনে।

এছাড়া নতুন করে আরও নয়জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩০ জনে। নতুন করে আরও চারজন সুস্থ হওয়ায় এই সংখ্যাটা এখন ৩০।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এই তথ্য তুলে ধরেন। ব্রিফিংয়ে গত ২৪ ঘণ্টার করোনার সর্বশেষ পরিস্থিতি তুলে ধরা হয়।

সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও দুইজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজনের বয়স ৯০। অন্যজনের ৬৮। তাদের একজন ঢাকায় এবং অন্যজন ঢাকার বাহিরে মারা গেছেন।

আইইডিসিআরের পরিচালক বলেন, নতুন করে আরও নয়জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে। তাদের মধ্যে দুইজন শিশুও আছে। আগে আক্রান্তদের মধ্যে আরও চারজন ভাইরাসটি থেকে সংক্রমণ মুক্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়।

গত বছরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর সেখানে তাণ্ডব চালানোর পর ভাইরাসটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। বর্তমানে দুই শতাধিক দেশ ও অঞ্চলে ভাইরাসটি ছড়িয়ে পড়লেও সবচেয়ে মহামারি আকার ধারণ করেছে ইতালি-স্পেনসহ ইউরোপের বেশ কয়েকটি দেশে। ভাইরাসটি ভয়াবহ আকার ধারণ করেছে যুক্তরাষ্ট্র্রেও।

ইতোমধ্যে অচেনা ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সারা বিশ্বে প্রায় ৫০ হাজারের মতো মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা প্রায় ১১ লাখ।

গত ৮ মার্চ বাংলাদেশেও প্রথম করোনা শনাক্ত করা হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হয়। পরে আরও ৬১ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়ার কথা জানায় আইইডিসিআর। তার মধ্যে ছয়জন মারা যায়। আর সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৬ জন। আজ মৃতের তালিকায় যোগ হয় আরও দুইজনের নাম। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে হয় ৭০ জনে। সুস্থ হয়ে বাড়ি ফেরেন ৩০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here