করোনাকালে গাইবান্ধার মানুষের পাশে ‘মৈত্রেয়’

0
398
করোনাকালে গাইবান্ধার মানুষের পাশে ‘মৈত্রেয়’

সুদীপ্ত শামীম,রিপোর্টারঃ
যেকোনো দুর্যোগকালীন পরিস্থিতিতে আমাদের চারপাশের অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর দায়িত্ব আমাদেরই। আর এক্ষেত্রে বিভিন্ন সরকারি সংস্থাগুলোর পাশাপাশি সবার আগে এগিয়ে যায় স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। আর এ রকমই একটি স্বেচ্ছাসেবী সংগঠন যার নাম ‘মৈত্রেয়’।

‘মৈত্রেয়’ এর অন্যতম সদস্য সুস্মিতা মজুমদার সেতু জানান, সংগঠনটি করোনা দুর্যোগকালীন অবস্থা মোকাবেলার জন্য এবং ভবিষ্যতে গাইবান্ধার মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা থেকেই তৈরি করা হয়েছে। তিনি আরো জানান, এটি মূলত এসএসসি-২০১৩ ব্যাচের কিছু উদ্যমী এবং সাহসী ছেলেমেয়েদের নিয়ে গঠন করা হয়েছে। মৈত্রেয়’র পক্ষ থেকে করোনাকালে এ পর্যন্ত প্রায় ৫ লক্ষাধিক টাকার ত্রাণ সামগ্রী মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। এসব ত্রাণ সামগ্রী গাইবান্ধার বিভিন্ন জায়গায় ৬৫৪ টি অসহায় পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়াও সংগঠনের পক্ষ থেকে করোনা মোকাবেলায় চিকিৎসকদের জন্য ১৫৩ টি পিপিই জেলা সিভিল সার্জনের হাতে হস্তান্তর করা হয়।

‘মৈত্রেয়’ তাদের এসব কার্যক্রম জেলা পুলিশের সার্বিক সহযোগিতা নিয়ে সম্পাদন করেছে। গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম এবং সহকারী পুলিশ সুপার রাহাত গাওহারী তাদের প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে সাহায্য করেছেন বলে জানালেন ‘মৈত্রেয়’ এর সংগঠকরা।

সংগঠনের আরো কয়েকজন সদস্যের সাথে কথা হলে তারা জানায়, মৈত্রেয়’র বেশিরভাগ সদস্যই ঢাকাসহ ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় চতুর্থ বর্ষে অধ্যয়নরত। তারা জানান, তাদের এই সংগঠন ভবিষ্যতে যেকোন দুর্যোগে গাইবান্ধা জেলার অসহায় মানুষদের পাশে সব সময় থাকবে। তারা গাইবান্ধা জেলাবাসীর কাছে দোয়া ও সার্বিক সহযোগিতা চেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here