করেরহাটে বৈদ্যুতিক আগুনে পুড়লো ১০ পরিবারের সর্বস্ব

0
349

রেদোয়ান জনি, মিরসরাই  প্রতিনিধি:
মিরসরাইয়ের ১ নম্বর করেরহাট ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের দক্ষিন অলিনগর গ্রামের আকবরনগর আবাসনের ছায়াবিথী প্লটের ১০ পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। আজ রবিবার সকাল ১০ টার সময় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্লটের সদস্য মো: রিপনের ৬০ নাম্বার ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে সূত্রপাত হওয়। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা প্লটের অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে।
সরেজমিনে দেখা যায়, ছায়াবিথী প্লটে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা হলেন ৫১নাম্বার ঘরের আবু ইউসূফ, ৫২’র গিয়াস উদ্দিন, ৫৩’র মোঃ এরশাদ, ৫৪’র আবুল হাসেম, ৫৫’র মনোয়ারা বেগম, ৫৬’র আইয়ুব নবী মিন্টু মিয়া, ৫৭’র নুরুল আমিন, ৫৮’র নুর ইসলাম, ৫৯’র মোহাম্মদ হোসেন ও ৬০ নাম্বার মো: রিপনের ঘর। অগ্নিকান্ডে উদ্ধার কাজে সহায়তা করতে গিয়ে জাফর আহমদ(৩০) নামে একজন আহত হয়। তাকে স্থানীয়রা পল্লী চিকিৎসকের মাধ্যমে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন।
অগ্নিকান্ডের পরপরই ১নং করেরহাট ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি বলেন, এ অগ্নিকান্ডের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রসাশনকে অবহিত করেছেন। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত সকল পরিবারকে সার্বিক সহযোগীতার আশ্বাস দেন।

এছাড়াও করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ জামাল উদ্দিন চৌধুরী, ইউপি সদস্য শহিদুল্লাহ ও পেয়ার আহমদ মিন্টু ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন মিরসরাই ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের কর্মীরা। ফায়ার সার্ভিসের টিম কমান্ডার পুলক কান্তি বড়ুয়া জানান, অগ্নিকান্ডে নগদ অর্থ, স্বর্নালংকার, আসবাবপত্রসহ প্রায় ২৫লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। এবং আমরা প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল উদ্ধার করতে সক্ষম হই।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here